Home / Exception / বাস কন্ডাকটারী করেই হলেন IAS অফিসার! প্রথমবারেই বাজিমাত

বাস কন্ডাকটারী করেই হলেন IAS অফিসার! প্রথমবারেই বাজিমাত

নিজের অদম্য ইচ্ছা শক্তির জোড়েই তিনি আজ নিজের স্বপ্ন পূরণ করেছেন। এই বাস কন্ডাকটরের নাম মধু (২৯) আর বাস কন্ডাকটারী করেন বেঙ্গালুর এ। তার কথায় তিনি বলেন, জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ন স্টপে তিনি পৌঁছে গেছেন। আসলেই সে তো নিজের লক্ষ্যে চুড়ান্তভাবে এসে গেছেন। জীবনে তিনি অনেক কষ্ট করে আজ এই পর্যন্ত এসেছেন।

সারাদিনের খাটাখাটুনির পর অনেক কষ্ট করে পড়াশুনার জন্য তিনি ৫ ঘণ্টা সময় বের করে নেন। আর তার সেই পরিশ্রমেই আজ তাকে সাফল্য এনে দিয়েছেন। একবারেই তিনি হয়ে গেলেন UPSC মেইন। যা তার ধারণাতেই ছিল না যে তিনি এক বারেই বাজিমাত করবেন।

এই জানুয়ারী মাসে ফল বেড়িয়েছে UPSC মেইনস এর। রেজাল্ট খুুঁজতে গিয়ে তিনি নিজের চোখকে বিশ্বাস করতে পারছেন না। UPSC মেইনস এর কৃতকার্যের তালিকায় নাম থাকাই হলো বিরাট ব্যপার। তার উপরে তিনি একমাত্র ব্যাক্তি যিনি পরিবারে মধ্যে স্কুলে প্রথম গিয়েছেন।

স্বাভাবিকভাবেই তার আনন্দের মাত্রা বেশি হবে কেননা এত কষ্ট করে পরিবার চালানোর পাশাপাশি নিজের স্বপ্ন পূরণ করেছেন। তার এই সাফল্যে তার মা খুবই খুশি। কন্নড় ও ইংরেজি ভাষায় পরীক্ষা দিয়েছিলেন মধু। বিষয় হিসেবে নিয়েছেলেন রাষ্ট্রবিজ্ঞান, সাধারণ জ্ঞান, গণিত ও আর্ন্তজাতিক সর্ম্পক।

মধুর সাথে কথা বলে জানা যায়, পরিবারিক অস্বচ্ছলতার কারণে তিনি বাসে কন্ডাকটারী করে নিজে এবং তার পরিবারের সদস্যদের জীবীকা নির্বাহ করেন। তবে মনে ছিল অন্য কিছু সব সময় এই স্বপ্নটা তাড়া করে বেড়াত। তাই শত কষ্টেও নিজের পড়াশুনা কখনো বন্ধ করে দিইনি।

এমনও অনেক দিন গেছে রোজগার নেই, পেটে ভাতও নেই কিন্তু তবুও পড়াশুনা বন্ধ থাকেনি। কেননা কেউ যদি মন হতে কোন কিছু করার চেষ্টা করে তবে সে সফল হবে আজ হোক আর কাল হোক। তাই হাল ছেড়ো না বন্ধু, তোমার বইঠা বও তুমি আপন মনে।

Check Also

মা মা’রা যাওয়ার কিছু দিন পর, মায়ের ঘর পরিষ্কার করতে গিয়ে মায়ের হাতের লেখা একটি চিঠি পায় তার একমাত্র ছেলে…..

মা মা’রা যাওয়ার কিছু দিন পর,,, মায়ের ঘর পরিষ্কার করতে গিয়ে মায়ের হাতের লেখা একটি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page