Home / News / বাড়ির ভিতরে মোমবাতি জ্বালিয়ে রাখার কত উপকার খোঁজ রাখেন?

বাড়ির ভিতরে মোমবাতি জ্বালিয়ে রাখার কত উপকার খোঁজ রাখেন?

কালী পুজো (Kali Puja) বা দীপাবলির (Diwali) মতো অনুষ্ঠানের সময় টুনি লাইটের ব্যবহার অনেকেই করে থাকেন। কিন্তু ভারচুয়াল এই যুগেও কেউ কেউ মোমবাতির সাবেকিয়ানাকে বেশি প্রাধান্য দেন। ঘরের পুজোতেও এখন প্রদীপের চল কমে গিয়েছে। ধূপের সঙ্গে দীপ হিসেবে মোমবাতিই বেশিরভাগ বাড়িতে জ্বালানো হয়। বাড়ির ভিতরে এই মোমবাতি জ্বালানোর পক্ষে বিশেষজ্ঞরাও। তাঁদের মতে এতে গেরস্থালির পরিবেশে পজিটিভ এনার্জি ছড়িয়ে পড়ে। কীভাবে? বিশেষজ্ঞরা জানাচ্ছেন,

১) সারা দিনের কাজে শেষে মন ও শরীর দুই’ই ক্লান্ত হয়ে পড়ে। এই সময় বাড়িতে ফিরে একটু শান্ত পরিবেশ চান অনেকেই। এই তালিকায় আপনি থাকলে ঘরে ফিরে ফ্রেশ হয়ে একটি মোমবাতি জ্বালিয়ে দিন। সেন্টেড মানে সুগন্ধী মোমবাতি হলে খুব ভাল হয়। তার প্রভাবে মন শান্ত হয় এবং শরীরের ক্লান্তিও দূর হয়।

২) মোমবাতির আলো চোখে লাগে না। বরং তা চোখকে আরাম দেয়। ঘরের মধ্যে মনোরম পরিবেশ তৈরি হয়। চাইলে একটু মনের মত গান চালিয়ে নিতে পারেন। নিজের সঙ্গে নিজের সময় কাটাতে বেশ লাগবে। আর যদি মনের মানুষ সঙ্গে থাকে তাহলে প্রেম জমে উঠবে।

ঘর সাজাচ্ছেন এই চার সামগ্রীতে? সাবধান! মারাত্মক ভুল করছেন কিন্তু

৩) সোশ্যাল মিডিয়ার এই যুগে ঘুম থেকে উঠে সবার আগে মোবাইলেই হাত রাখেন অনেকে। আবার শোয়ার আগে মোবাইল দেখার অভ্যাসও গড়ে উঠে। তার বদলে ঘরে ছোট্ট একটি মোমবাতি জ্বালিয়ে রাখলে নাইট ল্যাম্পের মতো কাজ করবে। ঘুমও তাড়াতাড়ি আসবে।

৪) রিল্যাক্স করতে অনেকেই স্পায়ে যান। বাড়িতে সুগন্ধী মোমবাতির মাধ্যমে কিন্তু স্পায়ের বন্দোবস্ত দিব্যি করে ফেলা যায়। করোনা (Corona Virus) কালে সুরক্ষিতও থাকবেন আবার স্পায়ের আনন্দও চুটিয়ে উপভোগ করবেন।

Check Also

প্রবল বর্ষণে ভাসছে কলকাতা, আগামী ২৪ ঘণ্টায় তুমুল বৃষ্টির পূর্বাভাস

প্রবল বর্ষণে ভাসছে কলকাতা, আগামী ২৪ ঘণ্টায় তুমুল বৃষ্টির পূর্বাভাস- আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *