Home / Lifestyle / দারুণ দুর্দান্ত এই পদ্ধতিতে মাত্র, তিনমাসে উচ্চতা বাড়ানো যায় কয়েক ফুট, অবাক লাগলেও সত্যি!

দারুণ দুর্দান্ত এই পদ্ধতিতে মাত্র, তিনমাসে উচ্চতা বাড়ানো যায় কয়েক ফুট, অবাক লাগলেও সত্যি!

নিজস্ব প্রতিবেদন :- বয়সের সাথে সাথে যদি কেউ অর্থাৎ যদি কোন ছেলে সঠিক উচ্চতায় বেড়ে উঠতে না পারে তাহলে কিন্তু এই সভ্যতা ই তাকে খেতে হয় বারবার ধাক্কা । বন্ধু-বান্ধবীর মহল থেকে শুরু করে চাকরি বাজার সব জায়গাতেই তাকে ব্য-র্থতা গ্রা-স করে । অর্থাৎ ইতিমধ্যে হয়তো আপনারা এটা বুঝতে পারছেন যে শুধুমাত্র বয়স বাড়লে চলবে না তার সাথে সাথে পর্যাপ্ত পরিমাণে বেড়ে ওঠা অত্যাবশ্যকীয় ।

কিন্তু কখনো কখনো দেখা যায় কোন বাচ্চা বয়সে তুলনায় সঠিক উচ্চতায় বেড়ে উঠতে পারেনি । যার ফলে জীবনে থেকে যায় একরাশ অ-ভি-যোগ ও আফসোস । তাই সঠিক উচ্চতা বেড়ে ওঠা অত্যন্ত জরুরী । কিন্তু কিভাবে ? এই সঠিক উচ্চতায় বেড়ে ওঠার জন্য ছোটবেলা থেকেই বেশ কয়েকটি অভ্যাস এবং নিয়ম পালন করতে হবে যা আজকের প্রতিবেদন মাধ্যমে আপনাদেরকে বলতে এসেছি।

প্রথমে যে বিষয়টি আপনাদেরকে মাথায় রাখতে হবে সেটি হল খাবার-দাবার । যদি কোন বাচ্চা ছোটবেলা থেকে পর্যাপ্ত পরিমাণে পুষ্টিকর খাবার না পেয়ে থাকে তাহলে কিন্তু তার উচ্চতা বৃদ্ধিতে স-মস্যা হ-তে পা-রে । এ ঘটনা প্রমাণ আমরা বহুবার পেয়েছি । তাই যদি আপনি চান যে আপনার বাচ্চার সঠিক উচ্চতায় বেড়ে উঠুক তাহলে অতি অবশ্য ছোটবেলা থেকে তাকে পুষ্টিকর যুক্ত খাবার খাওয়ান।

দ্বিতীয় যে বিষয়টি মাথায় রাখতে হবে সেটি হল জিংক জাতীয় খাবার । অর্থাৎ চিনা বাদাম কাঠ বাদাম সোয়াবিন ইত্যাদি জাতীয় খাবার গুলো বেশি মাত্রায় খাওয়াতে হবে ।কারণ এগু-লি উচ্চতা বাড়ানোর ক্ষেত্রে যে হ-র-মো-ন কাজে লাগে সেই হ-র-মো-ন কে ত্বরান্বিত করতে সাহায্য করে । তাই অতি অবশ্যই খাবারের তালিকায় এগুলো বেশি পরিমাণে রাখুন ছোটবেলা থেকেই।

তৃতীয় যে বিষয়টি মাথায় রাখতে হবে সেটিও যোগ ব্যায়াম এবং এক্সারসাইজ । বর্তমান যুগে ছেলেমেয়েরা জিমে গিয়ে যোগ ব্যায়াম করছে । কিন্তু এর শুরু আপনি নিজের বাড়িতেই করতে পারেন । অর্থাৎ ছোটবেলা থেকে স্কিপিং করানো হ্যাঙ্গিং করানো বা মাঠে খেলাধুলা করতে পাঠানো অত্যন্ত জরুরী । এগু-লি শারীরিক বৃদ্ধি ঘটাতে যথেষ্ট পরিমাণে সাহায্য করে । এই তথ্যগুলি এবং নিয়মগু-লি যদি আপনি ছোটবেলা থেকেই আপনার ছেলেকে পালন করে থাকেন তাহলে অতি অবশ্যই সে সঠিক সঠিক উচ্চতা বেড়ে উঠবে ।

Check Also

সকালবেলা স্বামী-স্ত্রী কমপক্ষে ৫ মিনিট জড়িয়ে ধরে শুয়ে থাকার উপকারিতা

স্ত্রী শব্দটা ছোট হলেও অতিশয় দুর্বোধ্য, এই কথাটি নিশ্চয়ই শুনে থাকবেন আপনারা, আমাদের সমাজে স্ত্রী ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *