ঘুমোনোর আগে মাত্র 10 মিনিট এই ব্যায়াম গুলি করলেই মাত্র 1 মাসের মধ্যে বদলে যাবে আপনার শরীর! জানুন বিস্তারিত।

জি ম ছাড়াও অনেকে অনেক রকম ভাবে যোগ ব্যায়াম করে থাকে । কিন্তু অনেকের ক্ষেত্রে সমস্ত কাজকর্ম শেষ করার পর জিমে ব্যায়াম করা সময় থাকে না বা শরীরে ক্লান্তি ভাব আসে তার জন্য ইচ্ছে করে না তাই আজকের এই প্রতিবেদন সম্পূর্ণ আপনাদের জন্য । এই প্রতিবেদনে আপনাদের বলতে চলেছি ঘুমোবার আগে আপনিই কয়েকটি ব্যায়াম যদি করতে পারেন তাহলে কিন্তু আর সারাদিনে আপনাকে কোন ব্যায়াম করা জরুরি নেই । তাতে আপনার শরীর সুস্থ স্বাভাবিক থাকবে ।

আমরা জানি যে স্বাস্থ্য সম্পদ । সেই সম্পদ কে অক্ষুন্ন রাখতে প্রতিনিয়ত যোগব্যায়ামের দ্বারস্থ হয় আমরা । কিন্তু বাড়িতে যারা যোগ ব্যায়াম করার সময় বা সুযোগ পান না তারা জিমে গিয়ে তাদের শরীর চর্চা করে থাকেন । সেখানে আধুনিক কৃষি যন্ত্রপাতি থাকে যার দ্বারা খুব সহজে অল্প সময়ে সুগঠিত শরীর তৈরি করা যেতে পারে। বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা ধীরে ধীরে জিমের প্রতি আসক্ত হচ্ছে।

প্রথম ব্যয়াম করার আগে শরীরকে গরম করে নাও উচিত এবং এই গরম করার জন্য যে পদ্ধতি অবলম্বন করতে হবে সেটি হল প্রথমে আপনাকে সার্কেল মোশানে হাত গুলিকে উপরে এবং নিচে গোল গোল করে ঘোরাতে হবে । অর্থাৎ ক্লকওয়াইজ গু-লিকে উপর থেকে নিচে এবং এন্টি ক্লকওয়াইজ হাত দুটিকে নিজে থেকে উপরে করতে হবে । এর পরবর্তী ক্ষেত্রে আপনাকে জাম্পিং করতে হবে । অর্থাৎ প্রথমে বাবা উপরে তুলে এবং তারপর ডান পা উপরে লাফাতে হবে এর ফলে আপনার জয়েন্ট র’ক্ত চলাচল বাড়ে ।

এরপর যে পদ্ধতির আপনাকে অবলম্বন করতে হবে সেটি হল স্কোয়ারড । অর্থাৎ খুব সহজ ভাষায় বলতে গেলে ছোটবেলাতে ভুল করলে বাড়ির বাবা মারা মাস্টারমশাই যেভাবে কান ধরে উঠবস করাতো ঠিক সে রকম ভাবে উঠবস করতে হবে । তবে কান ধরে নাই বরং সাধারণভাবেই উঠবস করতে হবে । এরপর কনুইয়ের উপর ভর দিয়ে প্রথমে ডান পা উপরে এবং তারপর বাম পা উপরে তুলে ব্যায়াম করতে হবে । এই কয়েকটি ব্যায়াম করলে আপনার শরীর সুস্থ স্বাভাবিক থাকবে । তার পাশাপাশি সারাদিনে এনার্জি থাকবে ভরপুর ।

Check Also

প্রতিদিন স্ট্রেচ করলে কী উপকার হয় শরীরের

প্রতিদিন জিমে গিয়ে ভারী ব্যায়াম কিংবা মাঠে দৌড়নো হয় না। তাই বলে কি একেবারেই বন্ধ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page