কেন আপনার বাড়িতে বেশি আসে ইলেক্ট্রিক বিল? জানলে অবাক হবেন! রইল ভিডিওসহ বিস্তারিত।

বর্তমানে অতিরিক্ত ইলেকট্রিসিটি বিল এর জন্য আমরা অনেকেই সমস্যার মধ্যে পড়েছি। যার ফলস্বরূপ অতিরিক্ত অর্থ খরচ হচ্ছে নিয়মিত। যত বেশি ইলেকট্রিক ব্যবহার করা হয় ঠিক ততটাই বেশি বিদ্যুৎ খরচ দিতে হয়। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করতে চলেছি ঠিক কি কারণগুলোর জন্য আপনার বাড়িতে বিদ্যুৎ বিল বেশি আসে!

আশা করি আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি আপনার নিশ্চিত কাজে আসবে। আসুন আর দেরি না করে জেনে নেওয়া যাক। প্রথমেই জানিয়ে রাখি এনার্জি মিটার এর নিউট্রাল আর্থ তার কানেকশন করলে বিদ্যুৎ বিল অত্যন্ত বেশি আসে।সাধারণত বাড়িতে যাতে নিউট্রাল ফেলিওর না হয় সেই কারণেই এই নিউট্রাল আর্থ এর সাথে কানেকশন করা হয়। এছাড়াও আরও কয়েকটি বিশেষ সুবিধা রয়েছে।

যদি সঠিকভাবে আর্থিং করা হয় তাহলে গ্রীষ্মকালে আপনার বাড়ির আলোগুলো সম্পূর্ণ পরিমাণে নিজের ক্ষমতা অনুযায়ী আলো দিতে সক্ষম হবে।অর্থাৎ যদি আপনার বাড়ির নিউট্রাল শক্তিশালী হয় তাহলে বাড়ির প্রতিটি ইলেকট্রিক বস্তু নিজের লোড অনুযায়ী অতিরিক্ত বা সমান ক্ষমতা নিয়ে চলবে। আর এই অতিরিক্ত লোড নিয়ে বা সম্পূর্ণ ক্ষমতা নিয়ে চলার ফলে খুব স্বাভাবিকভাবেই ইলেকট্রিকের বিল বেশি আসবে।

মূল নিউট্রাল তারটি যদি শক্তিশালী থাকে তাহলে আলাদাভাবে আর্থিং করার কোন প্রয়োজন নেই। কারণ আলাদাভাবে আর্থিং করলে বিদ্যুতের বিল বেশি আসবে। তাই এটি একমাত্র সর্বোত্তম উপায়। তবে যদি আর্থিং করা না থাকে এবং কোনো কারণবশত মূল নিউট্রাল তারটি ক্ষতিগ্রস্ত হয় সেক্ষেত্রে আপনার বাড়ির বিদ্যুৎ সংযোগে অসুবিধা হবে। তাই যতটা সম্ভব সর্তকতা বজায় রেখে কাজ করুন।

Check Also

এই 4 ধরনের মানুষ ভুলেও কোনদিন বেদানা খাবেন না! হতে পারে চরম বি-প-দ! জানুন বিস্তারিত।

সারাদিনে ব্যস্ততম কাজকর্ম এবং অনিয়মিত জীবনযাত্রার ফলে রীতিমতো নানান ধরনের রোগব্যাধি আমাদের মধ্যে দেখা যায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page