Home / News / ৯০০০ কোটি টাকার বদলে সরকার আমার ১৩ হাজার কোটি টাকার সম্পত্তি নিয়ে নিয়েছে, আমি বিচার চাই- বিজয় মালিয়া

৯০০০ কোটি টাকার বদলে সরকার আমার ১৩ হাজার কোটি টাকার সম্পত্তি নিয়ে নিয়েছে, আমি বিচার চাই- বিজয় মালিয়া

একদা ভারতের সবথেকে বড় মদ ব্যবসায়ী এবং বর্তমানে পলাতক ব্যবসায়ী বিজয় মালিয়া শুক্রবার জানান যে ভারতীয় ব্যাঙ্ক থেকে নেওয়া ৯০০০ কোটি টাকার ঋনের পরিবর্তে ভারত সরকার তার ১৩ হাজার কোটি টাকার সম্পত্তি ইতমধ্যেই বাজেয়াপ্ত করে নিয়েছে এবং দিন দিন তা আরও বেড়েই চলেছে। তাই আজ তিনি নিজের জন্য ন্যায় বিচারের দাবী জানা।

আজ সকাল থেকে মালিয়া একের পর এক ট্যুইট করে নিজের অভিযোগ তুলে ধরেন। তিনি লেখেন যে ” রোজ সকালে আমি ঘুম থেকে উঠি আর সম্পত্তি বাজেয়াপ্ত হওয়ার খবর পাই।”

উল্লেখ্য যে খুব শিঘ্রই মালিয়াকে ভারতের হাতে তুলে দিতে চলেছে লন্ডনের আদালত আর তা বুঝতে পেরেই মালিয়ার এখন রাতের ঘুম উড়ে গেছে।

ট্রেনের ৩ জনের সিটে আর ৪ জন বসা যাবেনা

রেল, ভারতে যাতায়াতের প্রধান মাধ্যম হচ্ছে রেল। সে আমরা কোন কাজে যাই বা কোথাও ঘুরতে যাই। রেলই আমাদের প্রধান ও অন্যতম ভরসা। ভারতের শতকরা ৯০ শতাংশ মানুষ তাদের নিত্যদিনের যাতায়াতের জন্য এই রেলের উপরেই নির্ভরশীল।পৃথিবীর সবচেয়ে বড় রেল নেটওয়ার্ক ভারতীয় রেলের।

ভারতীয় রেলের মতো এতবড়ো রেলওয়ে সার্ভিস পৃথিবীর আর কোনও দেশের নেই। ভারতবাসীর প্রধান যাতায়াতের মাধ্যম এই ভারতীয় রেল। ভারতের প্রতিটা কোনায়, যতদুর যাওয়া সম্ভব ভারতীয় রেল যায়।মধ্যবিত্তদের ট্রেনের সম্পর্ক খুব গভীর সেই ছোটোবেলা থেকেই। অবশ্যে ছোটোবেলাতে ট্রেনে চড়া বেশ মজাদার ও ছিলো বটে।

ছুটির দিনে বেড়াতে যাওয়াই হোক কিংবা দরকারী কোনো কাজর কারনে বাড়রে যাওয়াই হোক বা নিত্যেদিনের অফিসে সেই ট্রেনই আমাদের আমাদের সঙ্গী।এছাড়াও অরামপ্রিয় মানুষদের এক কাছের যান ও কিন্তি ট্রেন কেননা এই রেল ভ্রমনে শরীরে তেমন আবসাদ বা ক্রান্তি আসেনা যেমন টা অন্যান্য যানবাহনে হয় আর সবচেয়ে বড়ো কথা ট্রেনে ঝুঁকি অনেক কম!লোকাল ট্রেনে সিট বুকিং এর কোনো ব্যাবস্থা থাকেনা।

তাই স্টেশনে ট্রেন আসার সাথে সাথে মানুষদের হুড় মুড়িয়ে ট্রেনে উঠতে দেখা যায়। আর তিন জনের সিটে চারজন করে বসে পরে। মানুষজন কিন্তু একটা মানুষ এইভাবে বসাটাকে মেনে নিতে পারেনা তাই তাদের মুখে একই অভিযোগ লেগেই থাকে বছরের পর বছর কিন্তু সেই কষ্ট করেই যেতে হয়।

এবার হয়তো সেই কষ্ট করে নিত্যদিন যাওয়া মানুষগুলের মুখে ফুটতে চলেছে কেননা সুত্রের মারফত জানা গেছে রেল মন্ত্রক এবার নাকি এমন নিয়ম আসতে চলেছে যাতে ৩জনের সিটে ৩জনই বসবে আর চতুর্থ কোনো ব্যাক্তি সেই সিটে জোর করে বসার চেষ্টা করলে রেল পুলিশ তার কাছে ফাইন নেবে। ঘটনার ছবি সহ রেলমন্ত্রক কে জানালে রেলমন্ত্রক ব্যবস্থা নেবে। তবে সুত্রের মারফত এখনো নির্দিষ্ট কোনে সময় পাওয়া যায়নি এখনো কখন এ নিয়ম চালু হবে।

Check Also

পছন্দের তালিকায় মুখরোচক খাবারের নামে সন্তানের নামকরণ করলেন মা-বাবা

নেট মাধ্যমে প্রায়শই এমন অনেক আশ্চর্য ভিডিও ভাইরাল হয়ে থাকে যা দেখে আমরা রীতিমত অবাক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *