Home / Videos / ১৭ রকমের শব্দ নকল করে তাক লাগাল ময়না পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

১৭ রকমের শব্দ নকল করে তাক লাগাল ময়না পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Copy

সোশ্যাল মিডিয়া মানেই ভাইরাল ভিডিওতে ভরপুর। এদিক-ওদিক যেখানেই তাকানো যাক শুধুই এক একটা ভাইরাল ভিডিও। সেটা মানুষ হোক বা পশুর! তবে আজকাল মানুষের থেকে বেশি পশু-পাখিরা ভিড় জমাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কারণ তাঁদের এক একটা গা শিউরে ওঠার ভিডিও এবং মজার মজার ভিডিও দেখে নেটিজেনদের মধ্যেও আকর্ষণ বাড়ছে আর কী! মানুষ রীতিমতো অপেক্ষাও করে থাকে পশু-পাখিদের ভিডিও দেখার জন্যে! সোশ্যাল মিডিয়া একেবারে মেতে রয়েছে এইসব ভিডিও নিয়ে। বন্যপ্রাণীদের এইসব মিষ্টি মুহূর্ত দেখে মুগ্ধ হন নেটিজেনরা। কোথাও দেখা যায় বিষধর সাপেদের এক একটা মজাদার দৃশ্য!

আবার কখনো হাতির ফুচকা খাওয়ার ভিডিও, আবার কখনও হরিণের সুন্দর সুন্দর দলবদ্ধ হয়ে কাজ করার ভিডিও। আবার কখনো পোষ্যেরা বিভিন্ন খেলায় মাতছে তাঁদের মালিক বা মালকিনের সঙ্গে। সোশ্যাল মিডিয়ার দৌলতেই কত বিরল ঘটনা চোখের সামনে উঠে আসছে, যা কিনা সহজে দেখতে পাওয়া একেবারেই অসম্ভব। এছাড়াও টিয়া, ময়না, তোতা, বুলবুলি এরকম অনেক কথা বলা পাখির ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যারা সকালবেলা গুড মর্নিং থেকে রাতে গুড নাইট সবটাই একবার তাদের শিখিয়ে দিলে ঠিক সময়মতো তারা কথা বলতে শুরু করে। যা শুনলে তাক লেগে যায় সকলের।

তবে কথা বলা পাখিদের মধ্যে ময়নার নাম অন্যতম। যে কোন আওয়াজ খুব সহজেই নকল করতে পারে, এবং বিভিন্ন ধরনের ডাক ডেকে, সকলকে চমক লাগিয়েও দিতে পারে। তবে অজানাদের জন্যে, ময়না পাখির ডাকই একমাত্র উপায়, যা শুনে চট করে সেই পাখিকে খুঁজে পাওয়া যায়। সেই কারণেই ‘পোস্টমর্টেম’ কে বাংলাতে ‘ময়না তদন্ত’ বলা হয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি দুর্দান্ত ভাইরাল ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে একটি ময়না পাখিকে বিভিন্ন শব্দ নকল করতে দেখা গিয়েছে। তাও একটা নয় দুটো নয়, প্রায় ১৭ ধরনের শব্দ নকল করতে দেখা গিয়েছে।

যে কিনা মানুষের মতো অবিকল কথাও বলতে সক্ষম! এই ধরনের পাখিগুলিকে হরবোলা বলা হয়, যারা অতি সহজেই মানুষের গলার স্বরকে নকল করতে পারে। তবে এই ময়না পাখিটির বিশেষত্ব হল, এই পাখিটি মানুষ ছাড়াও বিড়াল, কোকিল, রাজহাঁস বহু পাখিরও গলার স্বর নকল করতে পারে। পাশাপাশি তিন-চার ধরনের মোবাইলের রিংটোনও অবলীলায় নকল করে দিতে পারে। জানা গিয়েছে, এটি আসলে একটি পাহাড়ি ময়না। ভিডিওতে এইসবের পাশাপাশি ওই পাখিটিকে ‘মিঠুন’, ‘আবির’, ‘গুড মর্নিং’ এই সমস্ত কথা বলতেও শোনা গিয়েছে। যা শুনে নেটপাড়া রীতিমতো পাখিটির প্রশংসায় পঞ্চমুখ।

Check Also

একদম সামান্য পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ও ইউনিক ব্যবসা, সারা জীবনেও কখনো হবে না অর্থের অভাব

Copy ব্যবসা অনেক ধরনের হয়ে থাকে, তবে সাধারণ মধ্যবিত্ত মানুষের জন্য সেই ব্যবসাটাই সবথেকে বেশি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *