Home / News / হাতে চাকরি নেই, সংসার চালাতে নিরুপায় হয়ে হাড়িয়া বিক্রি করছেন সোনার পদক জয়ী বিমলা

হাতে চাকরি নেই, সংসার চালাতে নিরুপায় হয়ে হাড়িয়া বিক্রি করছেন সোনার পদক জয়ী বিমলা

ক’রোনা সংকটের কারণে বহু মানুষ নিজের চাকরি হারিয়েছেন। অনেকের কাছে এখনও কোন চাকরি নেই। তাই অন্নসংস্থান একটি বড় সমস্যা হয়ে উঠছে অনেকের কাছে। এই কারণে কখনো আধপেটা খেয়ে দিন কাটাচ্ছেন ভারতের বহু মানুষ। এবারে আমাদের সামনে এলো ঝাড়খণ্ডের জাতীয় পদকজয়ী ক্যারাটে খেলোয়াড় এর খবর।

সরকারি চাকরির আশ্বাস থাকলেও, করোনা পরিস্থিতির কারণে এখনো চাকরি জুটিয়ে উঠতে পারেননি ঝাড়খণ্ডের প্রখ্যাত ক্যারাটে খেলোয়াড় বিমলা মুন্ডা। তাই বর্তমানে পরিবারের খরচ চালাতে তিনি বিক্রি করছেন হাড়িয়া। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে নড়েচড়ে বসেছে মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন এর ঝাড়খণ্ড সরকার।

২০১১ সালে ৩৪ তম জাতীয় গেমসে রাজ্যের হয়ে রূপো জয় করেছিলেন ঝাড়খণ্ডের বিমলা। এছাড়াও ২০১২ সালে অক্ষয় কুমার আয়োজিত আন্তর্জাতিক কুডো চ্যাম্পিয়নশিপে সোনা জয় করেছিলেন তিনি।

এরপরে ঝাড়খন্ড সরকার ৩৩ জনকে চাকরির প্রতিশ্রুতি দেওয়ার আশ্বাস দেয়। সেই তালিকায় নাম ছিল বিমলার। ফেব্রুয়ারি মাসে যাবতীয় নথিপত্রের কাজ শেষ হয়ে যায়, কিন্তু চাকরি চিঠি এখনো হাতে আসেনি।

অন্যদিকে, করোনা পরিস্থিতির কারণে তাকে বাধ্য হয়ে তার কোচিং সেন্টার বন্ধ করতে হয়। এর ফলে আর কোন পথ না থাকায়, নিজেই বাড়িতে ভাত পচিয়ে হাড়িয়া তৈরি করতে শুরু করেন এবং তা বিক্রি শুরু করেন। এই ভিডিও হঠাৎ ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে। তারপরেই, নড়েচড়ে বসে ঝার খন্ড সরকার। টুইট করে এই প্রসঙ্গে যত তাড়াতাড়ি সম্ভব ব্যবস্থা নেওয়ার কথাও জানান মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন।

Check Also

তাইওয়ান এ মাছের জাক এই খান থেকে তাজা মাছ অবিনব পদ্ধতিতে রান্না করে পরিবেশন করে যা দেখতে খুবই মনোমুগ্ধকর তুমুল ভাইরাল ভিডিও

সোস্যাল মিডিয়ায় এখন আশ্চর্যজনক ঘটনা দিলেই ভাইরাল হয়ে যায়। এখনকার যুগে প্রতিনিয়ত ভালো, খারাপ দুটোই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *