Home / Videos / হাতি এবং জিরাফ এর তুমুল লড়াই! এমন লড়াই কখনো দেখেছেন কি? যা দেখার জন্যও কপাল লাগে, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও।

হাতি এবং জিরাফ এর তুমুল লড়াই! এমন লড়াই কখনো দেখেছেন কি? যা দেখার জন্যও কপাল লাগে, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও।

বন্ধুরা আজকের ভিডিওতে দেখাবো কি করে বিশাল হাতিকে ক্ষুদ্র ক্ষুদ্র 7 টি প্রাণী হত্যা করে আমরা সবাই জানি স্থলভাগের সবচেয়ে বড় প্রাণী হচ্ছে হাতি একটি পূর্ণবয়স্ক হাতির ওজন 6 টন হয় উচ্চতা কত ফিট চলুন দেখে আসি বিশাল হাতিকেকোন 7 টি প্রাণী সহজেই হত্যা করতে পারে।

প্রথমেই ভাগ বিশাল বড় হাতি কে তার ক্যাপাসিটি দিয়ে হত্যা করতে পারে। আপনারা জানেন বাক রক্ত খেতে পছন্দ করে সেজন্য বাগ হাতির পিছন দিক দিয়ে গিয়ে আ’ক্র’মণ করে হাতি তখন তার কানের জন্য পিছন দিকে দেখতে পারে না। আর এগুলো তার সুযোগ নিয়ে হাতিকে বাক হত্যা করে ফেলে।

দুই নাম্বারের সিংহ তার সরু দাঁত দিয়ে হাতে কে আ’ক্র’মণ করে। সিংহ হাতি সুরের ধরে না কারণ সিংহ জানে হাতির শুঁড় দিয়ে পেঁচিয়ে কোন সময় তাকে হত্যা করতে পারে সেজন্য সিংহ ও হাতের পিছন দিক দিয়ে আ’ক্র’মণ করে তিন নাম্বারে কুমির কুমির স্থলভাগের শান্তশিষ্ট থাকলেও অশান্তি বিরাজ করে।

জল ভাগে হাতে যখন নদীতে জল খেতে নামে তখন কুমির তার সুরে আ’ক্র’মণ করে সুরে আ’ক্র’মণ করলে 600 টন ওজনন হাতি পানিতে পড়ে যায়। তখন হাতিয়ার হতে পারেনা আর সহজেই তাকে মেরে ফেলা হয় বিশাল হাতি সহজে 100 কেজি 200 কেজি এমনকি 300 কেজি ওজনের জিনিস তার সুর দিয়ে তুলতে পারে।

বন্যহাতি গুলা মানুষকে আ’ক্র’মণ করতে পারে চান নাম্বারে যে প্রাণীটি হাতিকে আ’ক্র’মণ করে তার নাম হলো কোবরা সাপ অজগর সাপের থেকেও বেশি হল কোবরা সাপের কোবরা সাপের বিষ দিয়ে হাতি কে মেরে ফেলা যায় যেখানে হাত বারাবে সেখানে থেকে দৌড়ে পালাবে কেননা কোবরা সাপের বিষ হাতের মস্তিষ্কে আঘাত করে। ফলে একটা হাতি এক মিনিটের মধ্যে মরে যেতে পারে।

সেজন্য হাতি কোবরা সাপ কে দেখে পালিয়ে যায়পাঁচ নাম্বারে যে পশুটি কথা বলব সে পশু টি হলগন্ডার গন্ডারের নাকে চার ফুট একটি চুসিং থাকে সেই সিংহ গন্ডার যেকোনোভাবেই হাতে কে আ’ক্র’মণ করতে পারে। ফলে হাতিয়ার কিছু করতে পারে না এমনকি হাতির মৃত্যুও হতে পারে।

আর গন্ডার এবং হাতে যেহেতু একই অঞ্চলে থাকে সেজন্য একে অপরকে খাওয়ার জন্য বা মারার জন্য লড়াই করে না তারা রাজত্ব করার জন্য লড়াই করে সেই জন্যেই তারা একে অপরকে হারিয়ে দিতে পারে অর্থাৎ গন্ডার হাতিকে হারিয়ে দিতে পারে খেকশিয়াল হাতিকেও মারতে পারে কারণ খেকশিয়াল দলবদ্ধভাবে থাকে।

আর যখন একটি হাতির দল থেকে আলাদা হয়ে যায় তখন খেকশিয়াল হাতিটিকে আ’ক্র’মণ করে ফলে 12 থেকে 15 টা খেকশিয়াল যখন একটি হাতিকে ধরে তখন একটি হাতি আর উঠে দাঁড়াতে পারে না তখন হাতির মৃত্যু ঘটতে পারে বন্ধুরা আসছিল এই আমার পিক তাই আমরা এই ভিডিওতে শিক্ষা গ্রহণ করতে পারে ছোট বলে কাউকে নগ্ন করা যাবে না কাউকে অবজ্ঞা করা যাবে না সবাইকে সমান গুরুত্ব দিতে হবে।

 

Check Also

খুবই অল্প টাকাই, অসম্ভব সুন্দর বাড়ি বানানোর সহজ ডিজাইন! যা তুমুুল ভাইরাল নেটদুনিয়ায়। রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি

মাটির ঘর এখন রূপকথার গল্পের মত হয়ে গেছে। কেননা বর্তমানে দশ গ্রাম খুঁজেও একটি মাটির ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *