Home / Adult / ‘স্ত্রীকে গর্ভবতী করতে হবে’, আসামীকে ১৫ দিনের ছুটি দিয়ে শিরোনামে হাইকোর্ট

‘স্ত্রীকে গর্ভবতী করতে হবে’, আসামীকে ১৫ দিনের ছুটি দিয়ে শিরোনামে হাইকোর্ট

স্বামী দীর্ঘদিন ধরে রয়েছেন জেলে। কিন্তু তাই বলে কি তার স্ত্রী মা ডাক শুনতে পাবেন না! তার স্ত্রী চান সন্তান, আর তাই গর্ভবতী হওয়ার আর্জি জানালেন আদালতের কাছে। এমন অবাক করা আর্জিতে মহা বিপাকে পড়ে আদালত। স্বামী জেলবন্দি আসামী হলেও আদালতের অধিকার নেয় তার স্ত্রীকে মা হওয়ার অধিকার থেকে বঞ্চিত করার, আবার অন্যদিকে অভিযুক্তকে ছেড়ে দিতেও পারে না আদালত। এমতাবস্থায় দোটানার মধ্যে পরে আদালত।

ঘটনাটি ঘটেছে যোধপুর হাইকোর্টে। ব্যক্তিটির নাম নন্দলাল। একটি ঘৃণ্য অপরাধের জন্য যাবজ্জীবন সাজা ভোগ করছেন তিনি। আর তাই তার স্ত্রী আদালতে আবেদন জানান ” আমি গর্ভবতী হতে চাই, আমার গর্ভবতী হবার অধিকার আছে তাই আমার স্বামীকে মুক্তি দিতে হবে “। শেষ পর্যন্ত আদালতের পক্ষ থেকে আসামীকে 15 দিনের জন্য ছুটি দেওয়া হয় তার স্ত্রীকে গর্ভবতী করার জন্য।

যোধপুর আদালতের ডিভিশন বেঞ্চের দুই বিচারপতি সন্দীপ মেহেতা ও ফারজাত আলী বলেছেন ভারতের সংবিধান “বংশ রক্ষার অধিকার”কে স্বীকৃতি দেয়। আর তাই ওই মহিলাকেও তার বংশ রক্ষার স্বীকৃতি থেকে বঞ্চিত করেননি আদালত। এছাড়াও সেই ব্যক্তি জেল থেকে ছাড়া পাওয়ার পর যাতে স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারে সেই ব্যাপারেও নিশ্চিত করতে চেয়েছিল আদালত।

সবমিলিয়ে শেষপর্যন্ত সেই ব্যক্তির 15 দিনের জন্য ছুটি মঞ্জুর করা হয়েছে আদালতের পক্ষ থেকে। এর আগেও 2021 সালে 20 দিনের জন্য প্যারোলে ছুটি পেয়েছিলেন এই ব্যক্তি। সেই সময় তিনি প্যারোলের সব শর্ত ঠিকভাবে পূরণ করেছিলেন ফলে এই বছর ছুটি পেতে সেটি তার সাথ দিয়েছে।

Check Also

যে অক্ষরের পুরুষরা স্ত্রীকে রানির মতো রাখেন

বিবাহিত জীবনে সবাই চান সুখী হতে। বিশেষ করে প্রত্যেক নারী চান তার স্বামী যেন তাকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *