Home / News / সাদা-কালো এই ছবিতে গাছের শাখা-প্রশাখায় লুকিয়ে মোট কতগুলি প্রাণী? খুঁজে বের করুন তো

সাদা-কালো এই ছবিতে গাছের শাখা-প্রশাখায় লুকিয়ে মোট কতগুলি প্রাণী? খুঁজে বের করুন তো

Copy

সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন ‍‍`অপটিক্যাল ইলিউশন‍‍` জাতীয় ছবি বা ভিডিওর সঙ্গে সকলেই বেশ পরিচিত। মস্তিষ্কের বিভ্রান্তি ঘটানোর জন্য ইদানীং আমাদের সামনে আসছে এমন সব ছবি, যা প্রায়ই আমাদের দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশনের কারণ হয়ে ওঠে।

এই সব ছবিতে এমন সব ধাঁধা বা দৃশ্য লুকিয়ে থাকে যা সমাধান করে বেজায় মজা পান নেটিজেনরা। ঠিক সেরকমই এবার নেটিজেনদের নজর কাড়ল আরেকটি ছবি৷ যা দেখে চমক লাগতে বাধ্য!

আসলে এই বিষয়টিকে বলা হয়ে থাকে ‍‍`ব্রেনটিজার‍‍`! অর্থাৎ এমন সব ছবি ও ধাঁধা, যা সমাধান করে মগজ পুষ্ট হয়। লকডাউনের সময় থেকেই ট্যুইটারে ট্রেন্ড করছে ‍‍`ব্রেনটিজার‍‍` বিষয়ক নানা ছবির ধাঁধা।

নেটিজেনরা এই নতুন ছবির ধাঁধা বেশ পছন্দও করছেন। কেউ সহজে সমাধান করে ফেলছেন, কারও আবার বা জবাব খুঁজতে কালঘাম ছুটছে! ঠিক সেরকমই একটি ছবি এবার ভাইরাল নেটমাধ্যমে। যা দেখে চোখে লাগবে ধাঁধা।

ছবিটিকে ঘিরে সম্প্রতি শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ছবিতে দেখা যাচ্ছে বেশ কয়েকটি গাছের ছবি। সুবিস্তৃত শাখা-প্রশাখা ছড়িয়ে একে অপরের সঙ্গে জড়িয়ে রয়েছে গাছগুলি।

কিন্তু শুধুই কি তাই? নাহ! গাছগুলির শাখা-প্রশাখার আড়ালে লুকিয়ে রয়েছে মোট ৮টি প্রাণী। দেখুন তো খুঁজে বের করতে পারেন কিনা!বলাই বাহুল্য, এখন রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে এই ছবি।

ছবিটি নেটিজেনদের বেশ চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। অনেকেই প্রাণীগুলি খুঁজে বের করতে পেরেছেন। আবার অনেকেই তা পারেননি। অনেকের চোখে শুধু পড়ছে গাছের শাখা-প্রাশাখাই!

যাই হোক, এই ধরনের ছবি কিন্তু ইদানীং সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। নেটিজেনরা বেশ উৎসাহের সঙ্গে এই সমস্ত ছবির ধাঁধার উত্তরের খোঁজ করে চলেছেন। ফলে নিমেষের মধ্যেই এরকম ছবির ধাঁধাগুলি জনপ্রিয় হয়ে উঠছে।

Check Also

অবিশ্বাস্য ঘটনা মঙ্গলের মাটিতে তারের কুণ্ডলী!

Copy মঙ্গল গ্রহে অদ্ভুত এক প্যাঁচানো বস্তুর দেখা পেয়েছেন নাসার বিজ্ঞানীরা। গ্রহটিতে প্রাণের অস্তিত্ব খুঁজতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *