Home / News / সাগরে নিম্নচাপ! পুজোর আনন্দে জল ঢালতে আসছে বৃষ্টি
Commutters stranded at Hindamatha, Parel as heavy rains lash on Mumbai city on tuesday. Express photo by Ganesh Shirsekar, 29th August 2017, Mumbai.

সাগরে নিম্নচাপ! পুজোর আনন্দে জল ঢালতে আসছে বৃষ্টি

পুজোর দিনগু’লি মাটি করতে আসরে নামবে বৃষ্টি, এমন পূর্বাভাস ইতিমধ্য়েই দিয়ে রেখেছে আবহাওয়া দফতর। তৃতীয়াতেও কোথাও কোথাও বিক্ষি’প্ত ভাবে বৃষ্টি হয়েছে। চতুর্থীতে ব’ঙ্গো’পসাগরে নিম্নচাপ তৈরি ‘হতে পারে, যার অ’ভিমুখ হবে ওড়িশা ও অন্ধ্র উপকূলের দিকে। নিম্নচাপের প্রভাবেই বৃষ্টি হবে বাংলায়।

ঠিক কী জানিয়েছে হাওয়া অফিস?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২০ অক্টোবর ব’ঙ্গো’পসাগরে নিম্নচাপ তৈরি ‘হতে পারে। ওই নিম্নচাপের অ’ভিমুখ হবে ওড়িশা ও অন্ধ্র উপকূলের দিকে। এর প্রভাবে আজ ও কাল কলকাতা-সহ দক্ষিণব’ঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পঞ্চমী থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। দশমী পর্যন্ত বৃষ্টি চলবে। ষষ্ঠী, স’প্ত মী ও দশমীতে বৃষ্টি পরিমাণ বাড়বে।

উল্লেখ্য়, অন্য়ান্য়বার পুজোয় বৃষ্টি হলে সকলের মুখই প্রায় কালো হয়ে যায়। তবে, এবারের ছবিটা ব্য়তিক্রমী। করো’না পরিস্থিতির জেরে এমনিতেই এবার শারদ আনন্দ অনেকটাই ফিকে। অন্য়দিকে, করো’না সংক্রমণকে বুড়ো আঙুল দেখিয়েই রাস্তায় ভিড় বাড়াচ্ছে মানুষ। এই পরিস্থিতিতে বৃষ্টি হলে বাড়ি থেকে সহজে বেরোবেন না অনেকে। যারফলে ভিড়ভাট্টা কমবে বলেই মনে করা হচ্ছে।

এর ফলে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা অনেকটা কমবে বলে মত বিশেষজ্ঞদের একাংশের। যদিও কলকাতা হাইকোর্ট এদিন নির্দেশ দিয়ে জানিয়েছে, সব পুজো মণ্ডপকে নো এন্ট্রি জোন করতে হবে।

Check Also

লেবু ও পেঁপে গাছের গোঁড়ায় ভাতের ফ্যান দিলে যা ঘটবে? দেখলে চমকে উঠবে

বাড়িতে নানান রকমের গাছ রাখার ইচ্ছা প্রায় সকলেরই হয়ে থাকে। কিন্তু শুধু গাছ রাখলেই হয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *