Home / Hindu / সংসারের অর্থকষ্ট দূর করতে চাইলে এই কাজটি করুন…

সংসারের অর্থকষ্ট দূর করতে চাইলে এই কাজটি করুন…

মঙ্গলের প্রতীক হিসাবে ধরা হয় শঙ্খকে। জলশঙ্খের আর এক নাম দক্ষিণা শঙ্খ। এই শাঁখ বাজানো হয় না। তবে বলা হয় দক্ষিণাবর্ত শঙ্খ যুগ্ম ভাবে লক্ষ্মী–নারায়ণের কৃপাধন্য। দক্ষিণাবর্ত শঙ্খকে বলা হয় মা লক্ষ্মীর শঙ্খ।

লাল, সাদা বা হলুদ রংয়ের একটি পরিষ্কার কাপড়, একটি রুপোর পাত্র অথবা মাটির পাত্রের উপর রাখতে হয় এই শঙ্খ। এই শঙ্খের মধ্য দিয়েই মা লক্ষ্মীর আশীর্বাদ প্রবাহিত হয় বাসস্থানে। শাস্ত্র মতে, এই শঙ্খের গুরুত্ব অসীম।

তবে নিয়ম মেনে তা স্থাপন করতে পারলে তবেই তা ভাল ফল দেয়।শাস্ত্র মতে, বাস্তুতে কোনও দোষ থাকলে সেই বাস্তুদোষ কাটাতে সাহায্য করে এই জলশঙ্খ।• ভাল ফল পেতে কীভাবে স্থাপন করবেন এই দক্ষিণাবর্ত শঙ্খ:

প্রথমে পঞ্চামৃত দিয়ে তাম্রপাত্রে লাল কাপড় বিছিয়ে শঙ্খটিকে রেখে তাতে আতপ চাল দিন। চালের মধ্যে একটি গোটা সুপারি ও একটি লক্ষ্মী গণেশ মুদ্রা রাখুন। এবার এই মন্ত্রটি উচ্চারণের মাধ্যমে শঙ্খের প্রাণ প্রতিষ্ঠা করুন (হরি ওঁ হরি ওঁ হরি ওঁ)।

এর পর সাধ্যমত নৈবেদ্য, মিষ্টান্ন, ঘৃত, প্রদীপ, ধূপ, কর্পূর সহযোগে পুজো করুন। শঙ্খে একটি লাল পদ্ম অর্পণ করুন। তারপর বাড়ির ঠাকুর ঘরের আসনে এটিকে রেখে দিন বা নতুন লাল চেলিতে শঙ্খটিকে জড়িয়ে টাকা রাখার স্থানে বা আলমারির লকারে রেখে দিন। অর্থ কষ্ট দূর করার ক্ষেত্রে এটি অত্যন্ত কার্যকর। নির্দেশ মেনে বাড়িতে দক্ষিণাবর্ত শঙ্খ স্থাপন করুন। উপকার পাবেন।

Check Also

তারা মায়ের স্বপ্নাদিষ্ট অব্যর্থ ওষুধ খেয়ে সুস্থ হন রোগীরা, রয়েছে ৪০০ বছরের প্রাচীন মন্দিরের মাহাত্ম্য

তারা মায়ের স্বপ্নাদিষ্ট অব্যর্থ ওষুধ খেয়ে সুস্থ হন রোগীরা, রয়েছে ৪০০ বছরের প্রাচীন মন্দিরের মাহাত্ম্য ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *