Home / News / শিশুর সফলভাবে বেড়ে ওঠার গোপন রহস্য, জেনেনিন বিস্তারিত

শিশুর সফলভাবে বেড়ে ওঠার গোপন রহস্য, জেনেনিন বিস্তারিত

Copy

সন্তানেরা যাতে সফলভাবে বেড়ে ওঠে এই প্রচেষ্টা প্রত্যেক বাবা-মাকে করতে দেখা যায়। কিন্তু তার পরও যেন কোথাও একটা খুদ থেকে যায়।কিন্তু বাবা-মায়েরা ভাবেন তিনি তার সন্তানকে ঠিকঠাক ভাবেই গড়ে তুলেছেন। সত্যি কি তাই? আসুন আজ আমরা এই নিয়েই আলোচনা করবো । সন্তান সফলভাবে বেড়ে ওঠার বেশ কিছু গোপন রহস্য আছে। তাহলে দেরি না করে জেনে নেওয়া যাক-

১-সন্তানের ভবিৎষত নিয়ে পরিকল্পনা
সন্তানের ঠিক ভুল বোঝার পাশাপাশি সন্তানের ভবিৎষত নিয়ে পরিকল্পনা করুন। তবে হ্যাঁ, আপনাদের অপূর্ণ ইচ্ছে গুলো সন্তানের ওপর জোর করে চাপিয়ে দেবেন না। সন্তান বড় হয়ে কি করতে চায় সেটা শুনুন তারপর ভালোটা বুঝে নিন।

২-ঘুরতে যাওয়া
কোনো শিশুই চায় না তারা সবসময় ঘরবন্দি হয়ে থাকুক।এমনটা হলে অনেক শিশুই মানসিক ভাবে হতাশা হয়ে পরে। এক্ষেত্রে আপনাকে সপ্তাহে একদিন করে পরিবার মিলে সন্তানকে নিয়ে ঘুরতে যেতে হবে।

৩-পড়াশুনা করার অভ্যেস
ছোট থাকতে কোনো শিশুই চায় না তারা খেলাধুলা ছেড়ে বই নিয়ে বসে থাকুক। এক্ষেত্রে আপনাকে আপনার শিশুকে বুঝিয়ে বলে পড়াশুনা করাতে হবে সকাল সন্ধে। এভাবে কিছুদিন পড়াশুনা করার অভ্যেস গড়ে তুললে আপনার শিশুর ভালো অভ্যেস হবে।

৪-সন্তানের সঙ্গে সময় কাটান
আপনার প্রতিদিনের কাজ হবে সন্ধ্যে বেলা সন্তানকে জিজ্ঞেস করার আজকের দিনটা কেমন গেলো।সন্তান সারাদিন কি করে না করে, কিভাবে তার সময় কাটে, এই সব প্রশ্ন সন্তানকে জিজ্ঞেস করুন হাসি মুখে। সন্তান এতে খুশি হবে।

Check Also

সুন্দরবনের নদীতে মিলল প্রায় ৭ ফুটের তেলেভোলা মাছ, বিক্রি হল ৪৩ লক্ষ টাকায়।

Copy ওপার বাংলার সুন্দরবনের নদীতে মিলল প্রায় ৭ ফুটের তেলেভোলা মাছ। ৭৮ কেজির ওজনের মাছটি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *