Home / News / লম্বায় ৮২ ফুট, এক লক্ষ কেজি ওজন, ক্যামেরায় ধরা পড়ল বিশ্বের বৃহত্তম প্রাণী

লম্বায় ৮২ ফুট, এক লক্ষ কেজি ওজন, ক্যামেরায় ধরা পড়ল বিশ্বের বৃহত্তম প্রাণী

পৃথিবীর সবচেয়ে বড় অংশ সমুদ্র। মহাসাগর পৃথিবীর মোট আয়তনের প্রায় 70% দখল করে আছে। আর এই মহাসাগর মহাসমুদ্রে রয়েছে জানা-অজানা প্রচুর রহস্য প্রচুর প্রাণী। আর তার মধ্যে অন্যতম হলো তিমি। যার জীবনাচরণ আজও মানুষের মধ্যে বিস্ময়ের উদ্রেক ঘটায়।

75 টি তিমি প্রজাতির মধ্যে ব্লু হোয়েল বা নীল তিমি সবচেয়ে উল্লেখযোগ্য। কারন পৃথিবীর সবচেয়ে বড় প্রাণী এটি। কিন্তু বর্তমানে প্রায় অবলু’প্ত ির পথে যাওয়ার জন্য গভীর সমুদ্রে ক্ষণিকের জন্য তাদের ভেসে উঠতে দেখতে পাওয়া প্রায় ভাগ্যের বি’ষয়।

সম্প্রতি অস্ট্রেলিয়াতে ক্যামেরায় ধ’রা পরল এই বিশ্বের বৃ’হত্তম প্রাণীর ছবি। অস্ট্রেলিয়ার সিডনি শহরের সমুদ্রের কিনারায় প্রায় 82 ফুট দৈর্ঘ্যের এ প্রাণীর দেখা মিলেছে।ইনস্টাগ্রামে এই প্রাণীটির ভিডিও পোস্ট করেন এক ব্যক্তি আর তারপর থেকেই রীতিমত ভাইরাল হয়ে গিয়েছে।

নেটিজেনরা এই ভিডিও দেখে শিহরিত হচ্ছেন, পৃথিবীর প্রানীজগতের সৌন্দর্য গ্রহন করছেন। ডেইলি স্টার নামক এক প্রতিবেদন থেকে জানা গেছে বিশ্বের বৃ’হত্তম প্রাণী ব্লু হোয়েল এর ফুটেজ পাওয়া খুব বিরল। তাই সোশ্যাল মিডিয়ার দৌলতে ঘরে বসে সমুদ্র জগতের এই প্রানীকে দেখতে পেয়ে আনন্দিত হয়েছেন সকলে।

ব্লু হোয়েল বা নীল তিনি সাধারণত খুব গভীর সমুদ্রে থাকে। কদাচিৎ এগু’লির দেখা মেলে। এগু’লির একেকটি ওজন প্রায় লক্ষ কেজিরও বেশি। যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেটি আসলে আকাশ থেকে তোলা যেখানে ব্লু হোয়েল এর সম্পূর্ণ বিশালতা ধ’রা পড়েছে। আর এরকম বিরল দৃশ্যের সাক্ষী থাকতে পেরে মুগ্ধ নেটিজেনরা।

Check Also

তাইওয়ান এ মাছের জাক এই খান থেকে তাজা মাছ অবিনব পদ্ধতিতে রান্না করে পরিবেশন করে যা দেখতে খুবই মনোমুগ্ধকর তুমুল ভাইরাল ভিডিও

সোস্যাল মিডিয়ায় এখন আশ্চর্যজনক ঘটনা দিলেই ভাইরাল হয়ে যায়। এখনকার যুগে প্রতিনিয়ত ভালো, খারাপ দুটোই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *