Home / News / রাজ্য জুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা, সতর্ক করল হাওয়া অফিস

রাজ্য জুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা, সতর্ক করল হাওয়া অফিস

ফের নিম্নচাপের দেখা মিলল উত্তর ব’ঙ্গো’পসাগরে। আর তালফলেই এবার রাজ্য জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা। বিশেষ করে দক্ষিণের উপকূলের জে’লাগু’লোতে বেশী প্রভাব পরবে তবে উত্তর ব’ঙ্গের ওপরে বৃষ্টির পরিমাণ বেশী হবে। কারণ সেখানে মৌসুমী অক্ষরেখার দাপট অনেকটাই বেশী। একেবারে হিমালয়ের পাদদেশে অবস্হানে করছে এই মৌসুমী অক্ষরেখা।

আসলে এদিকে বলা হয়েছে পার্বত্য এলাকায় বৃষ্টির পরিমাণ বেশি হবে। এই কারণে উত্তরব’ঙ্গের নদীগু’লোর জলস্তর অনেকটাই বৃ’দ্ধি পাবে, ইতিমধ্যে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আসলে এই নতুন নিম্নচাপ অনেকটাই শক্তিশালী তবে এই যাত্রায় বেঁচে গেছে বাংলা কারণ সেটা নাকি ওড়িশার দিকে চলে যাব’ে বলে জানা গেছে। গত কয়েকদিন থেকে সকালের আবহাওয়া একটু আলাদা ধরনের ছিল, সকালে তেমন একটা বৃষ্টি না হলেও আকাশ মেঘলা থাকত রোদের দেখা পাওয়া যেত, এই কারণেই ভ্যাপসা গরম থাকত শহর জুড়ে। এদিকে বলা হয়েছে এবার আবহাওয়ার কিছুটা হলেও পরিবর্তন দেখা যাব’ে। হালকা মাঝারি বৃষ্টি হবে দক্ষিণব’ঙ্গে।

এদিকে আজ সোমবার উপকূলের জে’লাগু’লোতে বৃষ্টি হবে বলে জানা গেছে। দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, ঝাড়গ্রাম বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম এই সব জায়গায় মুর্শিদাবাদ সব জায়গায় আজ হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা আছে। তবে দক্ষিণের তুলনায় উত্তরব’ঙ্গে বেশী বৃষ্টি হবে। আগামী বুধবার পর্যন্ত বৃষ্টি হবে বলে জানা গেছে।

এদিকে উত্তরব’ঙ্গের ৫ জে’লায় কোচবিহার আলিপুরদুয়ার জলপাইগু’ড়ি দার্জিলিং কালিংপং এই সব জায়গায় আগামী কয়েকদিন ভারী বৃষ্টি হবে। যার ফলেই কিনা নদীর জলস্তর অনেকটাই বৃ’দ্ধি পেতে পারে, সাথে ধ্বস নামা’র একটা প্রবল কারণ থাকতে পারে বলেও জানা গেছে। ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে উত্তরব’ঙ্গে আগামী ম’ঙ্গলবার ও বুধবার। তবে বৃহস্পতিবার থেকে পরিস্হিতি ভালো হবে বলে জানিয়েছে আবহাওয়া দ’প্ত র।

Check Also

লেবু ও পেঁপে গাছের গোঁড়ায় ভাতের ফ্যান দিলে যা ঘটবে? দেখলে চমকে উঠবে

বাড়িতে নানান রকমের গাছ রাখার ইচ্ছা প্রায় সকলেরই হয়ে থাকে। কিন্তু শুধু গাছ রাখলেই হয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *