Home / Exception / মায়ের কোনো আলাদা জাত হয় না, নিজের বাচ্চাদের হা’রিয়ে, বিড়ালছানার দায়িত্ব নিল এক কুকুর, সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল

মায়ের কোনো আলাদা জাত হয় না, নিজের বাচ্চাদের হা’রিয়ে, বিড়ালছানার দায়িত্ব নিল এক কুকুর, সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল

পশুদের মতো কুকুরের মধ্যেও থাকে এক অসাধারণ মাতৃ স’ত্তা। জর্জিয়া নামে এক কুকুর তার সন্তানদের হারিয়ে ফেলে। সন্তানদের হা’রিয়ে বড় দু’র্বিপা’কে পড়ে সে। দুঃ’খে কষ্টে বি’হ্বল হয়ে পরে। ফিনিক্সে অবস্থিত সানশাইন ডগ রেসকিউ নামক সংস্থাটি একটি কুকুরের সম্পর্কে এমনই একটি গল্প প্রকাশ করেছিল।

কিভাবে ওই কুকুরটি তিনটি বিড়াল ছানাকে নিজের কাছে পেয়ে হা’রিয়ে ফেলা বাচ্চাদের য’ন্ত্রণা থেকে মু’ক্তি পেয়েছিল তার ঘটনায় বর্ণিত রয়েছে এই পর্বে। তারই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জর্জিয়া তিনটি বিড়াল ছানা কে দত্তক নিয়ে আবারও মা হয়। তাদের নিয়ে সে খুবই খুশি। নিজের বাচ্চাদের হারানোর পরে জর্জিয়া যেখানে থাকত সেখানকার সকলে তাকে খেলনা দিয়ে ভুলিয়ে রাখার চেষ্টা করত। এমন খেলনা দিত যার হৃ’দস্পন্দন রয়েছে। কিন্তু সেই নকল হৃ’দস্পন্দন যুক্ত খেলনা কুকুরটিকে ভুলিয়ে রাখতে ব্যর্থ হয়।

অবশেষে কই সংস্থা থেকেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা, কোথাও কোন স্ত’ন্যদানকারী কুকুরের প্রয়োজন রয়েছে কিনা তা জানার জন্য। কিন্তু সেরকম কোনো মাতৃ হীন কুকুর ছানার খোঁজ পাওয়া যায়নি। অবশে’ষে বেশ কিছু অনাথ বেড়ালছানা পাওয়া গিয়েছিল।

কুকুরটির বাসস্থানের সকলে জানিয়েছে, খুব তাড়াতাড়ি কুকুরটি বিড়াল ছানাগু’লির সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পেরেছিল। কিন্তু বেড়ালছানাগু’লি তাদের নতুন মায়ের থেকে খাওয়ার জন্য বেশ ল’ড়াই করতো। দুর্ভা’গ্যক্রমে একটি বিড়াল ছানা মা’রা যায়। কিন্তু এখনো তিনটি বিড়াল ছানা রয়েছে। আশ্রয়স্থল কয়েকদিন ধরে বিড়ালছানাগু’লিকে খাওয়ানো হয়েছিল। এখন তারা তাদের মায়ের কাছেই রয়েছে, নতুন মায়ের কাছে।

তবে জর্জিয়া এখন যথেষ্ট পরিমাণে দুধ উৎপাদন করতে অ’ক্ষম। তাদেরকে যেখানে রাখা হয়েছে সেখানকার লোকজন তাদের খাওয়া থেকে শুরু করে সমস্ত সেবাযত্নের দায়িত্ব নিয়েছে। জর্জিয়া একটি মিশ্র প্রজাতির অস্ট্রেলিয়ান শেফার্ড। তাকে রকি পয়েন্টে ইউএস-মেক্সিকো সীমা’ন্তের কাছে একটি গ্যাস স্টেশনে বসবাস করতে দেখা গেছে।

তাকে উ’দ্ধার করার পরে, সকলের বুঝতে পেরেছিল যে কুকুরটি গ’র্ভবতী। তবে দুর্ভা’গ্যজনকভাবে তার কোন বাচ্চাই আজ বেঁ’চে নেই।নিতা ওসা নামক এক ব্যক্তি ওই কুকুর এবং বিড়াল দেহের যত্ন করেন। তিনি তাদের নার্সিং করলেও কুকুরটি সঙ্গে বিড়ালছানাদের বন্ধন অটুট। কুকুরটি বিড়ালছানা গু’লিকে ঠিক মায়ের মত করে আগলে রাখে।

দেখুন সেই মায়াবী ভিডি

We took in three motherless newborn kittens for Georgia. She LOVES them. So far we have been able to get one to latch and are bottle feeding until the other two figure it out too. #sunshinedogrescue #learningcurve #theyhavesharpclaws #ouch

Posted by Sunshine Dog Rescue on Saturday, 15 August 2020

Check Also

সঞ্চয়পত্রে প্রতি লাখে নতুন মুনাফা নির্ধারণ

জাতীয় সঞ্চয়পত্রে বিনিয়োগ অন্য যে কোন ঝুঁকিহীন বিনিয়োগ থেকে লাভজনক। আপনি আপনার মোট বিনিয়োগের ন্যূনতম ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *