Home / Education / মাধ্যমিক যোগ্যতায় চাকরি, ভারতীয় ডাকবিভাগে ৬৩৪ পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক যোগ্যতায় চাকরি, ভারতীয় ডাকবিভাগে ৬৩৪ পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারি

চাকরিপ্রার্থীদের জন্য ভালো খবর। মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির বিজ্ঞ’প্ত ি প্রকাশ করল ভারতীয় ডাকঘর। ভারতীয় ডাক বিভাগ গ্রামীণ ডাক সেবক সহ ব্রাঞ্চ পোস্টমাস্টার, অ্যাসিস্টটেন্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার পদে মোট ৬৩৪ শূন্যপদের পূরণের জন্য আবেদন পত্র চেয়েছে। হিমাচল প্রদেশ পোস্টাল সার্কেলে নিয়োগ করা হবে। আগ্রহী ও যোগ্য চাকরি প্রার্থীরা ৭ অক্টোবর ২০২০ থেকে ৬ নভেম্বর ২০২০-র মধ্যে অনলাইনে আবেদন করতে পারবেন।

বেতন: গ্রামীণ ডাক সেবক পদে বেতন ১০,০০০ টাকা, ব্রাঞ্চ পোস্ট মাস্টারদের বেতন ১৪,৫০০ টাকা এবং অ্যাসিস্টটেন্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টারদের বেতন ১২,০০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: যে কোন সরকারি স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ ‘হতে হবে। সেই স’ঙ্গে কম্পিউটারের বেসিক কোর্স সার্টিফিকেট থাকা আবশ্যিক। তবে যারা দ্বাদশ শ্রেণীতে কম্পিউটার নিয়ে পড়াশোনা করেছেন তাদের সার্টিফিকেট লাগবে না। পাশাপাশি হিন্দি ভাষা জানতে হবে চাকরিপ্রার্থীদের।

বয়স: ২২ জুন ২০২০ সাল হিসাবে চাকরি প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে ‘হতে হবে। সংরক্ষিত চাকরি প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

আবেদন প’দ্ধতি: যোগ্য এবং ইচ্ছুক চাকরি প্রার্থীরা appost.in অথবা appost.in/gdsonline ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করবেন।

আবেদন ফি: আবেদন ফি হিসাবে ১০০ টাকা জমা করতে হবে। তবে এসসি/এসটি/মহিলা/PWD চাকরি প্রার্থীদের কোনো আবেদন ফি লাগবে না।

নিয়োগ প্রক্রিয়া: এই নিয়োগের জন্য কোনও লিখিত পরীক্ষা হবে না। কেবল দশম শ্রেণীতে প্রাপ্য নম্বরের ভিত্তিতেই যোগ্যতামান নির্ধারিত হবে৷

Check Also

প্রকৃতির উল্টো ঘটনা! ব্যাঙ সাপকে ধরে খাচ্ছে! এমন আজব ঘটনা কখনও দেখেছেন

কিছুদিন আগে একটি ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা যাচ্ছিলো যে,হুবহু মানুষের মতো কাজ ...