Home / News / মঙ্গলগ্রহে একেবারে ‘পানির দরে’ ১ একর জমি কিনলেন বাঙালি যুবক! পেলেন তার দলিলও

মঙ্গলগ্রহে একেবারে ‘পানির দরে’ ১ একর জমি কিনলেন বাঙালি যুবক! পেলেন তার দলিলও

চাঁদ পেরিয়ে এখন মঙ্গলগ্রহে ন’জর বাঙালির! তাই এবার লালগ্রহে জমি কিনতে উদ্যোগী বাঙালি। ইতিমধ্যেই মঙ্গলে জমি কিনে ফে’ললেন ভারতের হুগলি শ্রীরামপুরের বাসিন্দা শৌনক দাস।

তবে লালগ্রহে জমি কিনতে লাখ লাখ টাকা খরচ করতে হয়নি শৌনককে। বলা যেতে পারে একেবারে ‘পানির দরে’ই মঙ্গলে গ্রহে জমি কিনে ফে’লেছেন সদ্য বিবাহিত শৌনক দাস। মঙ্গলে ১ একর জমির দাম পড়েছে মাত্র ৩,০০০ রূপি!

কিন্তু মঙ্গলে কী আর কোনও দিন যাওয়া যাবে! এ বিষয়ে শৌনকের মত, বিজ্ঞান, প্রযুক্তি যে গতিতে উন্নত হচ্চে তাতে অদূর ভবিষ্যতে মঙ্গল গ্রহও হয়তো মানুষের বাসযোগ্য হয়ে উঠবে। ইতিমধ্যেই শৌনকের নামে একটি চি’প মঙ্গলে পাঠিয়েছে নাসা। সম্প্রতি, জমির দলিলও হাতে পেয়েছেন শৌনক।

শৌনক বর্তমানে একটি বেসরকারি সংস্থায় কর্মরত। ২০২৪ সালে চাঁদে লোক পাঠানোর পরিক’ল্পনা করছে নাসা। চন্দ্রযান এবং মঙ্গল যানের জন্য অভিযাত্রীদের ব্যবহারযোগ্য উপযুক্ত শৌচালয় বানাতে হবে। সমস্ত দিক বিচার বিবেচনা করে চন্দ্রযানের সেই নকশাই বানাচ্ছেন শৌনক। সূত্র: জি নিউজ

Check Also

তাইওয়ান এ মাছের জাক এই খান থেকে তাজা মাছ অবিনব পদ্ধতিতে রান্না করে পরিবেশন করে যা দেখতে খুবই মনোমুগ্ধকর তুমুল ভাইরাল ভিডিও

সোস্যাল মিডিয়ায় এখন আশ্চর্যজনক ঘটনা দিলেই ভাইরাল হয়ে যায়। এখনকার যুগে প্রতিনিয়ত ভালো, খারাপ দুটোই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *