Home / News / বড় খবর, এবার বড় চা’পে’র মুখে রিয়া ও তার সঙ্গীরা, হতে পারে সর্বনিন্ম 10 বছরের কা’রাদ’ণ্ড

বড় খবর, এবার বড় চা’পে’র মুখে রিয়া ও তার সঙ্গীরা, হতে পারে সর্বনিন্ম 10 বছরের কা’রাদ’ণ্ড

এন’ফোর্সমে’ন্ট ডিরেক্টরেট ডে’কে পাঠিয়েছিলো রি’য়াকে। ভাই সৌভিক চক্রবর্তী র সাথে তিনি থানায় যান। সেখানে তাঁর বয়ান রেকর্ড করে ইডি। মুখ ঢে’কে সংবাদমাধ্যম কে এ’ড়িয়ে ইডির দপ্তরে ঢো’কেন রিয়া।

এদিকে সিবিআই রি’য়া চক্রবর্তী সহ মোট ৬ জনের বি-রু-দ্ধে এফ‌-আই-আর দা-য়ে-র করেছে। সু’প্রীম কো’র্টের অর্ডা’র এলেই তারা সক্রিয় ত-দ-ন্ত শুরু করবে সুশা’ন্তের মৃ-ত্যুতে। ইডি জানিয়েছে যে সুশা’ন্তের অ্যাকাউন্ট থে’কে পরপর বেশ কয়েকদ’ফায় মোট ১৫ কোটি টাকা তু’লে নে’ওয়া হয়েছে।

তবে কে ওই বিশাল অঙ্কের টাকা তুলেছে সেই ব্যাপারে এখনও কোনো খোঁ’জ মেলেনি বলে জা’না গিয়েছে। এবং সেই বিপুল পরিমাণ টাকা তুলে তা কোন কোন খাতে খরচ করা হয়েছে সেই বিষয়েও এখনও কিছু জানা যায়নি বলে জানিয়েছে ইডি। এই বিষয়ে ত-দ-ন্ত করছে তারা।

এই নি’রিখে ত-দ-ন্তে-র জন্য রি’য়া চক্রবর্তীর ২০১৯ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত বিদেশ ভ্রমণ সহ সম্প’ত্তি কেনাকাটার বিষয় খ’তিয়ে দেখছে ইডি।সম্প্রতি রি’য়া চক্রবর্তী, সুশা’ন্তের হাউস ম্যানেজার স্যামুয়েল মিরা’ন্ডা, দীপেশ সাও’য়ান্ত এবং জয় সাহা, এদের মধ্যে হোয়াটসঅ্যাপ চ্যাট এ বিভিন্ন মা-দ-ক সং’ক্রান্ত কথাবার্তার দেখা মিলেছে।

এই চা’রটে দেখা গিয়েছে, MDMA, HASH এবং আরো নি’ষি’দ্ধ মা-দ-কদ্রব্যের কথা। এছাড়াও রি’য়া চক্র’বর্তী এবং জয় জো’হার চ্যা’টে উঠে এসেছে নি’ষি’দ্ধ মা-দ-ক CBD এর কথাও। এই মা’দক সুশা’ন্তকে চা এবং কফির সাথে মিশিয়ে রি’য়া খাওয়াতো বলে জ’ল্পনা হচ্ছে।

এই তথ্য প্রকাশিত হওয়ার পরই রি’য়া এবং তার সঙ্গীদের বি-রু-দ্ধে ১৯৮৫ এর ‘নার’কোটিক ড্রাগস অ্যান্ড সাই’কোট্রপিকস সাবস্ট্যান্স আই’ন’ এর আওতায় ভারতীয় দ-ণ্ড’বি-ধির ২৮, ২০ বি ধা’রায় মা’মলা দা’য়ের করা হয়েছে।

এই বিষয়ে ত-দ-ন্ত শুরু করেছে নার’কোটিকস কন্ট্রোল ব্যুরো। রি’য়া এবং তার সঙ্গীদের নারকো’টিকস্ টে’স্ট করা হবে। খুব শীঘ্রই তাদের র’ক্তের নমুনা সং’গ্রহ করা হবে বলে জা’না গিয়েছে। রি’য়া এবং অন্যান্যদের বিরু’দ্ধে ও’ঠা এই অ’ভি-যোগ যদি প্রমাণিত হওয়ায় তাহলে তাদের সর্বনিম্ন ১০ বছরের কা’রাদ’ণ্ড হতে পারে।

Check Also

সাদা-কালো এই ছবিতে গাছের শাখা-প্রশাখায় লুকিয়ে মোট কতগুলি প্রাণী? খুঁজে বের করুন তো

সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন ‍‍`অপটিক্যাল ইলিউশন‍‍` জাতীয় ছবি বা ভিডিওর সঙ্গে সকলেই বেশ পরিচিত। মস্তিষ্কের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *