Home / News / বিমানের কয়েকশো টিকিট কেটে কোটিপতি হয়ে গেলেন মহিলা!

বিমানের কয়েকশো টিকিট কেটে কোটিপতি হয়ে গেলেন মহিলা!

আইনের ফাঁক গলে এক মহিলা বিমানের টিকিট কেটে কয়েক কোটি টাকা ইনকাম করে ফেললেন। ঠিকই পড়ছেন, টিকিট বিক্রি করে নয়, টিকিট কিনে এই মহিলা ভারতীয় মুদ্রায় প্রায় তিন কোটি ২০ লাখ টাকা আয় করে ফেলেছেন। প্রায় পাঁচ বছর ধরে তিনি এই ‘কারচুপি’ করে যাচ্ছিলেন। তবে শেষরক্ষা হয়নি, অসৎ উপায় অবলম্বন করার পরিণতি ভোগ করতে হয়েছে তাঁকে।

চিনের নানজিংয়ের বছর পঁয়তাল্লিশের এক মহিলা, যাঁর পদবী ‘লি’ বলে জানা গিয়েছে। ২০১৫ থেকে ২০১৯-এর মধ্যে তিনি প্রায় ৯০০ টিকিট বুক করেন। কোনও বারেই প্রায় তাঁর বিমানে চড়ার পরিকল্পনা ছিল না। তিনি শুধু নিজের নামেই নয় আত্মীয়, বন্ধু সহ প্রায় ২০ জনের পরিচয় ব্যবহার করে এই টিকিটগুলি কাটতেন। আসলে তিনি পরিকল্পনা করেছিলেন, এমন এমন ফ্লাইটের টিকিট কাটবেন যেগুলি দেরি বা বাতিল হওয়ার সম্ভাবনা প্রবল।

লি স্থানীয় আবহাওয়ার পূর্বভাস দেখে টিকিট কাটতেন। দেখতেন, ঝড়-বৃষ্টি বা কুয়াশার কারণে কোন কোন উড়ানের উপর প্রভাব পড়তে পারে। সেই মতো টিকিট কেটে তিনি বিমা করাতেন। যাতে উড়ান বাতিল বা বিলম্বিত হলে বিমা কোম্পানির কাছ থেকে টাকা পান। তাঁর এই পরিকল্পনা বেশির ভাগ ক্ষেত্রেই সফল হয়। ফলে তিনি প্রায় এই পাঁচ বছরে সাকুল্যে প্রায় তিন কোটি ২০ লাখ টাকা লাভ করেন বিমা কোম্পানি থেকে।

অসৎ উপায়ে টাকা উপার্জনের চেষ্টার অভিযোগে সম্প্রতি নানজিং পুলিশ গ্রেফতার করেছে লি-কে। তার পরই টনক নড়ে চিনের বেশ কয়েকটি ট্রাভেল সার্ভিস প্রোভাইডারের। এবার নিয়ম পরিবর্তন করা হয়। ঠিক হয়, বিমার টাকা তখনই পাওয়া যাবে, যদি প্রকৃতই উড়ান বাতিল হয় এবং তা কোনও প্রকৃত যাত্রী দাবি করেন।

Check Also

তাইওয়ান এ মাছের জাক এই খান থেকে তাজা মাছ অবিনব পদ্ধতিতে রান্না করে পরিবেশন করে যা দেখতে খুবই মনোমুগ্ধকর তুমুল ভাইরাল ভিডিও

সোস্যাল মিডিয়ায় এখন আশ্চর্যজনক ঘটনা দিলেই ভাইরাল হয়ে যায়। এখনকার যুগে প্রতিনিয়ত ভালো, খারাপ দুটোই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *