Wednesday , September 27 2023
Home / News / পয়লা সেপ্টেম্বর থেকে আসছে বড় বদল, LPG গ্যাস সিলিন্ডার থেকে শুরু করে EMI, বদলে যাচ্ছে অনেক কিছুই!

পয়লা সেপ্টেম্বর থেকে আসছে বড় বদল, LPG গ্যাস সিলিন্ডার থেকে শুরু করে EMI, বদলে যাচ্ছে অনেক কিছুই!

ক’রোনা আ-ব-হে-র মধ্যেই আগামী ১ লা সেপ্টেম্বর থেকে সাধারণ মানুষের জীবনে দারুন পরিবর্তন ঘটতে চলেছে। ‌ এর মধ্যে রয়েছে হোম লোন, ইএমআই, এলপিজি, এয়ারলাইন্স সহ বিভিন্ন বিষয়। এর প্রভাব সরাসরি জনগণের অর্থনৈতিক ক্ষেত্রের উপর পড়তে চলেছে।প্রতি মাসের ১ তারিখে গ্যাস সিলিন্ডারের দাম ঘো’ষণা করা হয়। আগামী ১ লা সেপ্টেম্বর থেকে গ্যাসের দামে বদল হতে পারে বলে আশা করা হচ্ছে।

এয়ারলাইন্সের টিকিটের দাম বাড়বে। তার কারণ হলো সিভিল অভিয়েশন মিনিস্ট্রি অন্তর্দেশীয় এবং আন্তর্জাতিক এয়ারলাইন্সের স-ফ-র করার এএসএফ চার্জ বাড়াতে চলেছে বলেই জানা গিয়েছে।করোনা আ-ব-হে-র সময় বিভিন্ন অর্থনৈতিক স্তরের নেওয়া লো-নে-র ই-এম-আই দেওয়ার সময়সীমা শেষ হতে চলেছে ৩১ শে আগস্ট। আগামী সপ্তাহেই স্টেট ব্যাংক এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এই বিষয়ে ঘোষ’ণা করবে বলে জানা গিয়েছে।

ইন্ডিগো এয়ারলাইন্সের বিমান পরিষেবা step-by-step চালু হতে পারে। ১ লা সেপ্টেম্বর থেকে কলকাতা, প্রয়গারাজ, এবং সূরাতে বি-মা-ন পরিষেবা চালু করবে ইন্ডিগো।দিল্লি মেট্রো পরিষেবা চালু হতে পারে ১ লা সেপ্টেম্বর থেকে। ওই দিন থেকে দেশজুড়ে জা-রি হতে চলেছে আনলক ৪। জল্পনা হচ্ছে আনলক ৪ তেই দিল্লি মেট্রো চালু হওয়ার সম্ভা-বনা রয়েছে।ও-লা, উ-বের চা-ল-ক-রা ১ লা সেপ্টেম্বর থেকে ধর্ম-ঘট ডাকতে পারেন।

ওলা , উবের চালকরা ভাড়া বাড়ানোর সাথে আরও বেশ কিছু দাবি নিয়ে ধ-র্ম-ঘ-টের ডাক দিয়েছেন। আগামী ১ লা সেপ্টেম্বর থেকে একাধিক বিধি-নিষেধ মেনে কেন্দ্রীয় স্কুল গু-লি খোলা হতে পারে। তবে এ বিষয়টি এখন আলোচনায় রয়েছে।

Check Also

কচি কাঁঠালের এঁচোড় দিয়ে চিংড়ি মাছ এইভাবে রান্না করলে তার স্বাদ হবে দারুন! গরম ভাতের সাথে জাস্ট জমে যাবে, রইলো স্টেপ বাই স্টেপ পদ্ধতি!

আমরা বাঙালি মাত্রই ভোজন রসিক, বিশেষ করে গ্রাম গঞ্জের লোকাল যত খাবার আছে, বিভিন্ন পালা ...