Home / News / পরিচিত একটি সবজির গুণেই আপনার মাথার পাকা চুল হবে কালো

পরিচিত একটি সবজির গুণেই আপনার মাথার পাকা চুল হবে কালো

Copy

বর্তমানে একটি নতুন ফ্যাশন শুরু হয়েছে মাথার চুলকে বিভিন্ন রঙে রাঙানো। তবে অনেকেই আছেন তাদের মাথার সাদা চুলকে কালো করার জন্য মাথায় কলপ করেন বা কৃত্তিম কোনো রং করেন। আর ওই সব কেমিক্যাল যুক্ত রং অথবা হেয়ার কালার চুলের জন্য বেশ ক্ষতিকর। আর বেশিরভাগ হেয়ার কালারেই থাকে এমোনিয়া যা থেকে এলার্জি হওয়ার ভয় থাকে মাথার ত্বকে।

তাই আপনার জন্য আজকের টিপসে নিয়ে আসা হলো প্রাকৃতিক হেয়ার ডাই যা সবারই কাজে লাগবে। আর এই প্রাকৃতিক হেয়ার ডিআইটি হলো সবার পরিচিত সবজি ঝিঙে।

ব্যবহার করার পদ্ধতি

সবার প্রথমে ঝিঙে টুকরো করে কেটে নারকেল তেলের মধ্যে ডুবিয়ে রাখুন একটি মুখ বন্ধ পাত্রে।আপনি তিন থেকে চার দিন এভাবেই রেখে দিন। এরপর দুই চামচ তেল হালকা গরম করে মাথায় ভালো করে ১৫ মিনিট ধরে মালিশ করুন। এক ঘণ্টা পর শ্যাম্পু ও কন্ডিশনার দিয়ে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই থেকে তিনবার ব্যবহার করুন।

কীভাবে ঝিঙে সাহায্য করবে ?

নারকেল ও ঝিঙের মিশ্রণটি আপনার চুলের ক্ষেত্রে একটি ওষুধি হিসেবে খুব ভালোভাবে কাজ করবে। এই মিশ্রণ আপনার চুলের ফলিকলে প্রদান করবে প্রয়োজনীয় পুষ্টি আর এরফলে আপনার চুলের গোড়া মজবুত হবে ও রং কালো থাকবে।

এই উপমহাদেশে ঝিঙে আয়ুর্বেদিক ওষুধ হিসেবে ব্যবহার হয়ে আসছে বহুদিন ধরে। ঝিঙে যেকোনো ধরণের ফাঙ্গাল ভাইরাল ও ব্যাকটেরিয়া জনিত সংক্রমণ প্রতিরোধে খুবই কার্যকরী ভূমিকা পালন করে। অনেক ক্ষেত্রেই দেখা গেছে সংক্রমণ সারাতে ঝিঙে কাজ করে একটি এন্টিবায়োটিক হিসেবে।

Check Also

ঘরে অসুস্থ স্বামী, বেঁচে থাকতে একমাত্র সম্বল ই-রিকশা! মহিলার হার না মানা লড়াইকে কুর্নিশ শিল্পপতি আনন্দ মাহিন্দ্রার

Copy বর্তমান সময়ে নারীরা সব ক্ষেত্রে নিজেদেরকে অনেক বেশি দক্ষতা এবং বুদ্ধিমত্তার সঙ্গে কাজে লাগিয়ে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *