Home / Videos / পরমস্নেহে খুদে বাঁদর ছানাকে নিজের সন্তানের মতো দুধ পান করাচ্ছেন মহিলা, ভাইরাল ভিডিও

পরমস্নেহে খুদে বাঁদর ছানাকে নিজের সন্তানের মতো দুধ পান করাচ্ছেন মহিলা, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়া এমন একটি প্ল্যাটফর্ম যেখানে কোনো কিছু ভাইরাল হতে বেশি সময় লাগে না। এই প্লাটফর্মে যেকোনো কিছুই মুহূর্তে ভাইরাল হতে পারে। আবার রাতারাতি সেলিব্রেটি হয়ে যেতে পারে মানুষ। তাই বর্তমানে মানুষের প্রতিভা তুলে ধরার অন্যতম একটি মাধ্যম হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। নিজেদের মধ্যে থাকা শিল্পীসত্তাকে সকলেই জাগিয়ে তুলছেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই। ভাইরাল হওয়ার তালিকায় রয়েছে বিভিন্ন ধরনের নাচ এবং গানের ভিডিও। তার সাথে ছোটদের বিভিন্ন কাণ্ডকারখানা।

তবে এছাড়াও দেখা মেলে কিছু কিছু পশু পাখির অদ্ভুত আচরণের ভিডিও। কিছু কিছু ভিডিও আমাদের হকচকিয়ে দেয় আবার কিছু কিছু ভিডিও আমাদের মনোরঞ্জনের কারণ হয়ে ওঠে। সোশ্যাল মিডিয়া বর্তমানে আমাদের এমন একটি পথ খুলে দিয়েছে যার মাধ্যমে আমরা নিজেদের প্রতিভাকে গোটা বিশ্বের মানুষের কাছে প্রকাশ করতে পারি।

মানুষের সাথে বিভিন্ন পশুপাখিদের সখ্যতা সেই প্রাচীনকাল থেকে।‌ মানুষের জীবন নির্বাহের জন্য পশু পাখিদের পোষ মানিয়ে গৃহপালিত পশু হিসেবে পালন করে থাকে। তাই দুজনের মধ্যেই বন্ধুত্বের মেলবন্ধন থাকাটা অত্যন্ত জরুরি। অনেকে জীবিকা নির্বাহের জন্য পশু পাখির পালন করে থাকলেও বহু মানুষ রয়েছেন যারা কেবলমাত্র শখের বসে পশু পাখির পালন করেন। এছাড়াও মনে করা হয় পশুপাখিদের প্রতি এরকম আচরণ মানবিকতার প্রতীক।

সোশ্যাল মিডিয়ায় একটি বাঁদর ছানার সাথে এক মহিলার অপত্য স্নেহের একটি মিষ্টি ভিডিও তুমুল ভাইরাল হয়েছে। ভিডিওটি আনন্দের সহিত উপভোগ করছেন নেটিজেনদের একাংশ‌। মায়ের ভালোবাসা যে পৃথিবীর সবচেয়ে অমূল্য সম্পদ তার স্পষ্ট প্রকাশ মিলেছে এই ভিডিওটির মাধ্যমে। কথায় রয়েছে শিশুরা সুন্দর মাতৃক্রোড়ে, আর বন্যরা বনে। তবে এই পশুদের মধ্যেও মাতৃস্নেহ বর্তমান। যদিও তাদের ক্ষেত্রে তা প্রকাশ করার ধরণ আলাদা।

বহু প্রাচীন একটি প্রবাদ রয়েছে যে শুধুমাত্র জন্ম দিলেই মা হওয়া যায় না। মা হতে গেলে অনেক ত্যাগ করতে হয়। সম্প্রতি বন্য পশুদের সাথে সেরকমই একটি মাতৃস্নেহের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে। ‘মাংকি জানা’ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে এই মাতৃস্নেহের ভিডিওটি আপলোড করা হয়। যেখানে দেখা যাচ্ছে এক মহিলা দুটি বাঁদরছানাকে পরম স্নেহে স্নান করিয়ে দিচ্ছেন। দুটি বাঁদর ছানাও মায়ের সান্যিধ্যে এসে ভীষণ আনন্দিত‌‌। স্নানের পাশাপাশি বাঁদরছানা দুটিকে নিজের হাতে দুধও খাইয়ে দিচ্ছেন ওই মহিলা। বাঁদর ছানাদের সাথে ওই মহিলার এরকম আত্মিক সম্পর্ক দেখে বেশ আপ্লুত নেটিজেনরা‌। ভিডিওটি সোশ্যাল মিডিয়া জুড়ে মন ছুঁয়েছে বহু মানুষের। তাই আবেগের বশে শেয়ার করেছেন হাজার হাজার মানুষ।

 

Check Also

খুবই অল্প টাকাই, অসম্ভব সুন্দর বাড়ি বানানোর সহজ ডিজাইন! যা তুমুুল ভাইরাল নেটদুনিয়ায়। রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি

মাটির ঘর এখন রূপকথার গল্পের মত হয়ে গেছে। কেননা বর্তমানে দশ গ্রাম খুঁজেও একটি মাটির ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *