Home / News / দেশের সমস্ত মহিলাদের জন্য বড় সুখবর দিলো মোদী সরকার, এবার সকল মহিলারা পাবেন মাত্র এক টাকায় এই প্রয়োজনীয় জিনিস!

দেশের সমস্ত মহিলাদের জন্য বড় সুখবর দিলো মোদী সরকার, এবার সকল মহিলারা পাবেন মাত্র এক টাকায় এই প্রয়োজনীয় জিনিস!

Copy

করোনা আ-ব-হে মূহ্যমান দেশ। চারিদিকে শুধু মাত্র হাহাকারের শব্দ শুনতে পাওয়া যাচ্ছে। এক লহমায় সমস্ত চেনা-পরিচিত চিত্রগু-লোকে পাল্টে দিয়েছে এই মা-র-ণ ভাইরাস। মানুষ সেই স্বাভাবিক দিনগুলি ফিরে আসার পথে চেয়ে রয়েছেন।

রাজ্য সরকার গু-লি ক্রমাগত চেষ্টা করে যাচ্ছে এই ভয়া-বহ পরিস্থিতির মধ্যে মানুষের জীবনযাত্রার মান নিয়ন্ত্রণে রাখার। সেই নিরিখে বিভিন্ন প্রকল্প কে বাস্তবায়িত করছে কেন্দ্র। যেমন রেশনিং ব্যবস্থা কে ঢেলে সাজানো হয়েছে, ব্যাংকিং ব্যবস্থা তে ও নানা রকম পরিবর্তন আনছে কেন্দ্র।

বিভিন্ন প্রকল্প বা যোজনার ফলে মানুষের আর্থিক সমৃদ্ধি বৃদ্ধি করার চেষ্টা চালানো হচ্ছে । এবার কেন্দ্র সরকার আরেকটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছে।মহিলাদের এবং শিশুদের স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে আগেই নানারকম যোজনা শুরু করেছিলো কেন্দ্রীয় সরকার। বিশেষ করে নারী সুরক্ষার ক্ষেত্রে বহু টাকা বরাদ্দ করেছে কেন্দ্র।

দেশের মহিলাদের মাত্র এক টাকা মূল্যের স্যানিটারি ন্যাপকিন তৈরি করেছিল প্রধানমন্ত্রী জনঔষধি কেন্দ্র। সেই প্রকল্পকে আরো গতিময় করতে, আরো 12 হাজার কোটি টাকা বরাদ্দ করার ঘোষণা করল মোদি সরকার।জানা গিয়েছে এই প্রকল্পেকে গতিময় করার জন্য কেন্দ্রীয় স্যার এবং রাসায়নিক মন্ত্রকের দুজন শীর্ষ অফিসারকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

এই বিষয়ে কেন্দ্রীয় ফার্মাসিউটিক্যাল বিভাগের সচিব, পি ডি বাঘেলা বলেছেন, “এই মহান প্রকল্পকে বাস্তবায়িত করার জন্য বিভিন্ন বেসরকারি সংস্থা কেও বলা হয়েছে এই প্রকল্পে অংশগ্রহণ করতে।”

Check Also

অবিশ্বাস্য ঘটনা মঙ্গলের মাটিতে তারের কুণ্ডলী!

Copy মঙ্গল গ্রহে অদ্ভুত এক প্যাঁচানো বস্তুর দেখা পেয়েছেন নাসার বিজ্ঞানীরা। গ্রহটিতে প্রাণের অস্তিত্ব খুঁজতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *