Home / News / দেখা মিলল ভয়ঙ্কর সুন্দর সাপেরে, ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

দেখা মিলল ভয়ঙ্কর সুন্দর সাপেরে, ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার যুগে এমন অনেক বিরল প্রাণী বা জিনিসের ছবি খুব সহজেই আমরা দেখতে পাই। বিশ্বের এক প্রান্তের ঘটনা অন্য প্রান্তে বসে দেখতে পাই খুব সহজে। সেরকমই একটি বিরল প্রজাতির সাপের ছবি ভাইরাল হয়েছে। যা দেখলে মনে হবে ‘ভয়ঙ্কর সুন্দর’।

‘লাইফ অফ আর্থ’ নামে একটি টুইটার হ্যান্ডেল থেকে একটি নীল রং-এর সাপের ছবি ভাইরাল হয়েছে। তা দেখে মুগ্ধ নেটিজেনরা। নীল সাপটি বসে রয়েছে একটি লাল টকটকে গোলাপের উপর। আর এই ছবিই এক দিনেই ভাইরাল হয়ে গিয়েছে।

গত ১৭ই সেপ্টেম্বর ‘লাইফ অফ আর্থ’ নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে একটি নীল সালের ছবি টুইট করা হয়। ছবিটিতে লাল গোলপের উপর একটি নীল সাপ ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে। দেখতে সাপটিকে যতোটাই সুন্দর সে ততটাই ভয়ঙ্কর। পশুবিজ্ঞানীরা বলছেন, সাপটি যতটাই সুন্দর, ততটাই বিষাক্ত।

সাপটির নাম জানা গিয়েছে, নীল পিট ভাইপার। এটি হোয়াইট লিপ ভাইপারের নীল সংস্করণ। এই সাপ দেখতে পাওয়া যায় পূর্ব তিমুর ও ইন্দোনেশিয়াতে। হোয়াইট লিপ ভাইপার যে ডিম দেয় তার রং বেশিরভাগ সবুজ। তবে এই নীল সাপ খুবই বিরল।

এই নীল সাপ অধিকাংশ পৃথিবী থেকে বিলুপ্ত হয়ে গিয়েছে বলে জানিয়েছেন মস্কোর একটি চিড়িয়াখানার কর্মকর্তা। আর যেগুলি অবশিষ্ট রয়েছে তাদের দেখা পাওয়া ভাগ্যের ব্যপার। তবে এই সাপ দেখতে যতটা নিরিহ ও সুন্দর আদতে ততটাই ভয়ঙ্কর ও বিষাক্ত। একবার মানুষের শরীরে এর বিষ প্রবেশ করলে দ্রুত তা ছড়িয়ে পড়ে।

Check Also

সাদা-কালো এই ছবিতে গাছের শাখা-প্রশাখায় লুকিয়ে মোট কতগুলি প্রাণী? খুঁজে বের করুন তো

সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন ‍‍`অপটিক্যাল ইলিউশন‍‍` জাতীয় ছবি বা ভিডিওর সঙ্গে সকলেই বেশ পরিচিত। মস্তিষ্কের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *