Home / Hindu / জীবনে সুখি ও অর্থবান হতে গেলে যে চারটি বিষয় মেনে চলতে বলে ধন দেবতা কুবের!

জীবনে সুখি ও অর্থবান হতে গেলে যে চারটি বিষয় মেনে চলতে বলে ধন দেবতা কুবের!

জীবনে সুখি ও অর্থবান হতে কেইনা চায়! কিন্তু সবার ভাগ্যে তা থাকেনা, কিন্তু ধন দেবতা কুবেরের এই নীতি অনুযায়ী আপনি যদি তার এই কয়েকটি বিষয় মেনে চলতে পারেন, তাহলে আপনার ভাগ্যের চাকা আস্তে আস্তে খুলতে শুরু করবে।আমরা সকলেই জানি যে যেমন বিদ্যার দেবী মা সরস্বতী , কর্ম দেবতা বিশ্বকর্মা , তেমনি ধন-সম্পত্তি ও অর্থের দেবতা কুবের, পুরান অনুশারে বলা হয়েছে যে আপনি যদি স্নান করে রোজ একচিত্তে কুবের মন্ত্র পাঠ করেন ভক্তিভরে, তাহলে আপনার কোনোদিনও অর্থাভাব থাকবেনা, হবেনা কোনো রোগ!

জ্যাোতিষ অনুশারে ভগবান কুবেরকে ধন সম্পত্তির দেবতা বলা হলেও তার সাথে দেবী লক্ষীকে যদি আপনি প্রসন্ন করতে পারেন তাহলে কোনোদিনও আপনার টাকার অভাব হবেনা। দেবী লক্ষীকেও আমরা হিন্দু ধর্মের ধন সম্পত্তির দেবতা বলে থাকি।তাই একসাথে করুন ভগবান কুবের ও লক্ষীদেবীর আরাধনা!

হিন্দুধর্ম শাস্ত্র অনুশারে বলা হয় যে জীবনে যদি আপনি সুখি ও অর্থবান হতে চান তাহলে কুবেরের আরাধনা করুন, ভগবান কুবের কয়েকটি বিষয় মেনে চলতে বলেছেন, যেগুলি মেনে চললে আপনি অবশ্যই ফল পাবেন, সুখি ও অর্থবান হবেন।

আসুন তাহলে জেনে নেই কোন কোন বিষয়গুলির ওপর ভগবান কুবের দৃষ্টিপাত করেছেন

1. ঠাকুর দেবতার প্রতি নিষ্ঠালাভঃ- ভগবান কুবের বলছেন ঠাকুর দেবতার প্রতি বিশ্বাস রাখুন, সবসময় মনে রাখবেন যা হয়েছে বা যা হবে তা আপনার ভালোর জন্যই হবে, ভগবান সেটা ভালোর জন্যই আপনার সাথে ঘটিয়েছেন বা ঘটাবেন। তাই আপনার সাথে কোনো খারাপ কিছু হলে মনে রাখবেন ঈশ্বর আপনার ভালো চান বলেই এমনটা ঘটালেন, ঈশ্বরের ওপর কখনও রেগে গিয়ে তাকে দোষারোপ করবেন না।

2. কাউকে না ঠকিয়ে জীবনে এগিয়ে যাওয়াঃ- জীবনে কাউকে ঠকাবেন না ভুলেও, ভগবান কুবের এই জিনিসটাকে একদমই প্রশ্রয় দেন না, তার পর কাউকে ঠকালে বা কারোর সাথে প্রতারণা করলে স্বয়ং ভগবানের সাথে প্রতারনা করা হয়, তাই ভুলেও কাউকে না ঠকিয়ে এগিয়ে যান, সফল হবেন সব কাজে।

3. দরীদ্রকে দানঃ- ভগবান কুবেরের মতে আপনার যতটুকু আছে তার থেকে কিছু পরিমান গরীবকে দান করুন, কারন গরীবের আশীর্বাদ ভগবানের আশীর্বাদস্বরূপ! তার মতে গরীব মানুষকে কিছু দান করলে আপনার ধন করবে না।বরং তার আশীর্বাদে বারবে!

4. ব্যাক্তিগত কথা কাউকে না বলাই ভালোঃ কখনও ব্যাক্তিগত কথা বা কোনো তথ্য কাউকে বলবেন না, পরবর্তীতে তা আশঙ্কাজনক হতে পারে।

Check Also

তারা মায়ের স্বপ্নাদিষ্ট অব্যর্থ ওষুধ খেয়ে সুস্থ হন রোগীরা, রয়েছে ৪০০ বছরের প্রাচীন মন্দিরের মাহাত্ম্য

তারা মায়ের স্বপ্নাদিষ্ট অব্যর্থ ওষুধ খেয়ে সুস্থ হন রোগীরা, রয়েছে ৪০০ বছরের প্রাচীন মন্দিরের মাহাত্ম্য ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *