Home / Lifestyle / গোল্ড ফেসিয়াল বাড়িতে করুন কেমিক্যাল মুক্ত প্রাকৃতিক উপাদানের সাহায্যে

গোল্ড ফেসিয়াল বাড়িতে করুন কেমিক্যাল মুক্ত প্রাকৃতিক উপাদানের সাহায্যে

হাজার হাজার টাকা খরচ করে গোল্ড ফেসিয়াল করা এবার বন্ধ করুন। কেমিক্যাল যুক্ত নানা প্রোডাক্ট স্কিনের জন্য কখনই ভালো না। বাড়িতে ট্রাই করুন ঘরোয়া উপকরণ দিয়ে তৈরি গোল্ড ফেসিয়াল। আপনাদের ত্বকের জন্য ভালো ও একগাদা টাকাও লাগে না এতে।

আমি নিজে এটি ব্যবহার করে ভালো ফল পেয়েছি। তাই আজ দাশবাসের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করছি। স্টেপ বাই স্টেপ লিখলাম আজ। পড়ে নিন আর মাসে একবার থেকে দুবার করে ঘরে বসে করুন গোল্ড ফেসিয়াল।

গোল্ড ফেসিয়াল কিঞ্জিং করুন প্রথমে গোল্ড ফেসিয়াল করার প্রথম স্টেপে ভালো করে কিঞ্জিং করে নিন। এক্ষেত্রে কিঞ্জার হিসেবে ব্যবহার করুন র-মিল্ক বা কাচা দুধ। কাচা দুধ তুলোতে নিয়ে ভালো করে ২ থেকে ৩ মিনিট মুখে ম্যাসাজ করুন। ১০ মিনিট রেখে ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন ভালো করে। স্ক্রাবিং করুন ধীরে ধীরে গোল্ড ফেসিয়াল করার দ্বিতীয় স্টেপে ভালো করে স্ক্রাবিং করে নিন।

স্ক্রাবার বানিয়ে নিন ঘরেই। ১ চামচ চিনি, ১চামচ লেবুর রস, এক চামচ মধু। তিনিটি উপকরণ ভালো করে মিশিয়ে মুখে ৩ থেকে ৫ মিনিট ম্যাসাজ করুন। ১০ মিনিট পর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। স্টিমিং করবেন হালকা ভাবে স্টিমিং করবেন হালকা ভাবে গোল্ড ফেসিয়াল করার তৃতীয় স্টেপে ভালো করে স্টিমিং করে নিন। একটি পাত্রে জল উষ্ণ গরম করে তাতে তোয়ালে ভিজিয়ে তা দিয়ে মুখ মুছুন। ৩ মিনিট করুন এটি একই ভাবে। গোল্ড ফেস প্যাক

গোল্ড ফেস প্যাক গোল্ড ফেসিয়াল কিট একান্তই যদি ব্যবহার করতে চান তাহলে করতে পারেন। আর না হলে নীচে বলে দিলাম ঘরে বানিয়ে নিন গোল্ড ফেসিয়াল।

গোল্ড ফেসিয়াল করার শেষ স্টেপে গোল্ড ফেসিয়াল করবেন। গোল্ড ফেসিয়াল বানিয়ে নিন ঘরে খুব সহজেই। ১চামচ টকদই, হাফ চামচ হলুদ, ১চামচ নারকেল তেল, ১চামচ লেবুর রস, ১চামচ মধু। পাঁচটি উপকরণ ভালো করে মিশিয়ে নিয়ে ফেস প্যাক বানিয়ে নিন। এবার মুখে প্যাকের মত লাগিয়ে ৫ মিনিট ম্যাসাজ করে নিন। ২০ থেকে ৩০ মিনিট রেখে ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। দেখলেন তো কত সহজে, কম সময়ে ও বিনা খরচে গোল্ড ফেসিয়াল করা সম্ভব।

Check Also

চা-কফি নয়, সকালে ঘুম থেকে উঠে এই ৫টি খাবার খান, কোন রো’গ ধা’রে কাছে ঘেঁসতে পারবে না!

চা-কফি নয়, সকালে ঘুম থেকে উঠে এই ৫টি খাবার খান। কোন রো’গ ধারে কাছে ঘেঁসতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *