Home / Exception / গাছের মগডালে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাতলেন দুটি বিশাল আকৃতির সাপ, তুমুল ভিডিও ভাইরাল

গাছের মগডালে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাতলেন দুটি বিশাল আকৃতির সাপ, তুমুল ভিডিও ভাইরাল

স্টাফ রিপোর্টার সুদীপ্তা দত্ত: সা’ম্প্রতিককালে সো’শ্যাল মি’ডিয়া এমন এ কটি প্লা’টফর্ম যেখানে কোন কিছু ভা’ইরাল হতে খু’বই কম সময় লাগে। কয়েক সে’কেন্ডের মধ্যে হা’জার হা’জার মা’নুষের কাছে পৌঁ’ছে যায় এই মি’ডিয়ার দ’রুন। সো’শ্যাল মি’ডিয়ার মা’ধ্যমে অনেক মানুষ জ’নপ্রিয় হয়ে উঠে’ছেন এবং নি’জেদের নাম করতে পেরেছে বি’শ্বের দরবারে।

অন্যদিকে অনেক অ’দ্ভুত অ’দ্ভুত ঘ’টনা দেখা গিয়েছে। যা হ’য়তো আগে কখনও দেখা যায়নি এমন অনেক ঘ’টনার সা’ক্ষী হয়েছি আমরা এই বছরে। এখনো ক’রোনা মহা’মারী আমাদের পি’ছু ছা’ড়েনি হ্যাঁ এটা ঠিক আগে থেকে হয়তো সং’খ্যাটা অনেক কমেছে। কিন্তু পু’রোপুরি ভাবে নির্মূল হয়ে যায়নি এখনো অনেক বিধি-নি’ষেধ আমাদের মেনে চলতে হচ্ছে নিজেদেরকে সুস্থ রাখার জন্য,

ব’র্তমান যুগের সো’শ্যাল মি’ডিয়া এমন এক টি প্লা’টফর্ম যেখানে যে কোন খ’বরই ভা’ইরাল হতে সময় লা’গেনা। ক’য়েক মি’নিটের মধ্যেই কোনো ঘ’টনা ঘ’টলেই সেই ঘ’টনা দ্রু’ত ভা’ইরাল হয়ে যায়। স’ম্প্রতি একটি ভিডিও প্র’চুর প’রিমাণে ভা’ইরাল হয়েছে।

সেখানে দেখা গিয়েছে দুটি বি’শালাকৃ’তির সা’প একে অ’পরের সাথে হা’ড্ডাহা’ড্ডি ল’ড়াইয়ে ব্য’স্ত। নে’টিজেনরা অ’বাক হয়ে সেই ভিডিও দেখেছে এবং অনেক ক’মেন্ট অনেক শে’য়ার হয়েছে এই ভি’ডিওটির।

ভি’ডিওটি দেখে মনে হ’চ্ছে কোন বি’দেশের ঘ’টনা কা’রণ যারা ভি’ডিওটি করেছেন তারা ইং’রেজি ভা’ষায় কথা ব’লছিলেন। ভি’ডিওটিতে দেখা দি’য়েছে গাছের ম’গডালে দু’টি বি’শালাকৃতি’র সা’প একে’অপরের হা’ড্ডাহা’ড্ডি ল’ড়াই করছে।

দু’টি সা’প রী’তিমতো একে অ’পরের প্র’তি ফ’না তু’লছে হা’ড্ডাহা’ড্ডি ল’ড়াই করছে নিজেদের মতো করে এবং সেই দৃ’শ্য ক্যা’মেরাবন্দী ওই অ’ঞ্চলের লো’কেরা।

শুধু’মাত্র ক্যা’মেরাবন্দি ক’রাতে ক্ষা’ন্ত হয়’নি সো’শ্যাল মি’ডিয়ায় এই ঘ’টনাটি পো’স্ট করেছে যাতে সবাই দে’খতে পারে। সো’শ্যাল মি’ডিয়া এই ভিডিওটি প্র’চুর প’রিমাণে ভা’ইরাল হয়েছে কারণ অনেকেরই ধা’রণা এই দৃ’শ্য দেখা ভা’গ্যের বি’ষয়।

গ্রাম অ’ঞ্চলের ম’ধ্যেঅনেকের মধ্যেই ভু’ল ধা’রনা রয়েছে যে, যখন দু’টি সা’পকে একে অপ’রের সা’থে দেখা যায়। তখন সে’টাকে অ’নেকেই ল’ড়াই বলে মনে করেনা।

অ’নেকেই মনে করেন যে, তাদের ম’ধ্যে হয়’তো মি’লন হ’চ্ছে। অনেকে আ’বার এই সা’পেদের মি’লন হও’য়াকে অত্য’ন্ত শু’ভ বলে মনে করেন। এর জন্য তারা সেই সময় শা’খ শ’ঙ্খ বা’জায় এবং উ’লু দে’য়। কিন্তু এই ধা’রণা স’ম্পূর্ণ ভু’ল শ’হরাঞ্চলে লোকেরা বি’শ্বাস করে কি’ন্তু গ্রা’মাঞ্চলে লো’কেদের কাছে এই বিষ’য়টি অ’ত্যন্ত শু’ভ।

গ্রা’মাঞ্চলের লো’কেরা ম’নসা পূ’জো করে থাকে তাই তারা সা’ক্ষী সেই রূ’পে পু’জো করে থাকে অ’নেক সময়। ভ’গবান শি’বের ‘বাহন হি’সেবে সা’প অনে’কেই পু’জো করে।

দুই সা’পের এই বিষ’য়টিকে তারা অ’ত্যন্ত শু’ভ বলে মনে করে এবং এই দৃ’শ্য দেখা কেউ তারা ভা’গ্যবান বলে মনে করে অনে’কে আ’বার কোন কা’পড় বা গা’মছা রে’খে দেয় তার ওপর য’দি তারা ও’ঠে তা’হলে তা অ’ত্যন্ত শু’ভ বলে মনে করে এবং সেই কা’পড়টি বা’ড়িতে রে’খে দে’য়।3

 

Check Also

মা মা’রা যাওয়ার কিছু দিন পর, মায়ের ঘর পরিষ্কার করতে গিয়ে মায়ের হাতের লেখা একটি চিঠি পায় তার একমাত্র ছেলে…..

মা মা’রা যাওয়ার কিছু দিন পর,,, মায়ের ঘর পরিষ্কার করতে গিয়ে মায়ের হাতের লেখা একটি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page