Home / Videos / গরিলা শিকার করতে এসে নিজেই গরিলার শিকার বনে গেল সিংহ! তুমুল ভাইরাল ভিডিও

গরিলা শিকার করতে এসে নিজেই গরিলার শিকার বনে গেল সিংহ! তুমুল ভাইরাল ভিডিও

দ্রুতগামী এবং শক্তিশালী প্রাণীদের মধ্যে সবার শীর্ষে রয়েছে সিংহ। সিংহ তার আকারের তুলনায় অনেক শক্তিশালী হয়ে থাকে। সিংহ বিড়াল শ্রেণীর অন্তর্ভুক্ত একটি প্রাণী। সমতল এবং পাহাড়ি বনভূমিতে এদের বসবাসএদের মধ্যে কিছু কিছু প্রজাতি আছে যারা একা চলাচল করে।

এরাই বনে রাজত্ব করে পৃথিবীর কিছু কিছু অঞ্চলে এদের বসবাস, পৃথিবীতে যত প্রাণী আছে সবচাইতে দ্রুতগামী হচ্ছে এরা। সমতল এবং পাহাড়ি পাহাড়ি বনাঞ্চলে বসবাস করে। তবে কিছু কিছু প্রজাতি সমতল ভূমি হিং,স্রবেশি লক্ষ্য করা যায়। এরা অন্য কোনো প্রাণীকে ভ,য় পায় না। বিশাল আকৃতির হাতিকেও এরা ভ,য় পায় না।

শিকা,রির দক্ষতার দিক দিয়ে এরা খুব পারদর্শী। জানোয়ারের পরিচয় তার হিং,স্রতার মাধ্যমে। আর সিংহ হচ্ছে সবচেয়ে বেশি হিং,স্র প্রাণী। আমাদের দেশের বিভিন্ন বন অঞ্চলেও এদের দেখা মিলে। অনেক সময় এরা বিভিন্ন লোকালয়ে প্রবেশ করে ফেলে। লোকালয় রাতের বেলা শিকারের সন্ধানে প্রবেশ করলে পরে রাস্তায় ভুলে গিয়ে রাতারাতি বের হতে না পারলে বিভিন্ন জায়গায় লুকিয়ে থাকে।

এবং বিভিন্ন পোষা প্রাণী ও মানুষের উপর মাঝেমাঝে আক্রমণ করে বসে। এ ধরনের অনেক ভিডিও ইন্টারনেটে সচরাচর পাওয়া যায়। আজকের এই ভিডিওতে দেখানো হয়েছে এই হিং,স্র চি,তাও মাঝেমধ্যে নিরীহ প্রাণীর হাতেই বিপদে পড়ে যায়। ভিডিওটিতে একটি চি,তা একটি গরিলার উপর আক্রমণ করে।

অনেকক্ষন ছোটাছুটির পর অবশেষে গরিলাটিকে সে ধরতে সক্ষম হয়। এবং তার গলায় কামড়ে ধরে। প্রথমত গরিলাটি যদিও প্রাণের ভ,য়ে পালাচ্ছিল কিন্তু পরে যখন সিংহ হাতে ধরা পড়ে যায় তখন সে উল্টো আক্রমণ করে বসে।অনেকক্ষণ দুজনের ধস্তাধস্তির পর একসময় গরিলাতার লম্বা সিং দিয়ে সিংহর পেটের মধ্যে বসিয়ে দেয়।

এবং সিংহ টি কোন উপায় না পেয়ে প্রাণ বাঁচানোর জন্যগরিলাটিকে ছেড়ে দেয়।গরিলাটি ছাড়া পেয়ে দৌড়ে পালিয়ে তার প্রাণ বাঁচিয়েছে। আমরা ইউটিউবে কিংবা ইন্টারনেটে বন্যপ্রাণীদের বিভিন্ন ভিডিও প্রায় সচরাচর পেয়ে থাকে। যেগুলোতে দেখানো হয় বিভিন্ন ধরনের হিং,স্র প্রাণী যেমন গরিলা ,সিংহ ইত্যাদি প্রাণীগুলো বিভিন্ন প্রাণীদের ধরে ধরে খায়।

কিন্তু এরকম নিরীহ প্রাণীর হাতেই বিপদে পড়ার মতো কোন ভিডিও ইতিপূর্বে দেখিনি। এই ভিডিওটি ফেসবুকে ছাড়ার সাথে সাথে তুমুল ভাবে ভাইরাল হয়। কেননা এই ভিডিওটিতে গরিলার সাহসিকতা দেখে প্রত্যেকেই অবাক হয়ে গিয়েছিল যে চি,তার মতো একটি শক্তিশালী হিং,স্র প্রাণী কে কিভাবে কৌশলের মাধ্যমে আঘাত করে পালিয়ে গিয়ে নিজের প্রাণ বাঁচিয়ে ছিল। এই ভিডিওটি থেকে আমাদের অনেক কিছু শিখার আছে যে চেষ্টা করলে একসময় না একসময় অবশ্যই সফলতা পাওয়া যাবে।

চেষ্টা না করার কারণে এইগরিলাটির মতো আরো শত শত গরিলাতার প্রাণ ফিরে পায় নি। আমরা ও আমাদের জীবন এরকম বিভিন্ন সময় বিভিন্ন বিপদে পড়লে চেষ্টা না করে বিপদমুক্ত করতে চাই। কিন্তু এটি একটি ভুল পন্থা। আমাদের প্রত্যেকের উচিত এইগরিলাটির মতো বিপদে পড়লে যেন নিজের যতটুকু ক্ষমতা আছে ততটুকু দিয়েই প্রতিহত করা। চেষ্টা করলে অবশ্যই সফলতা পাওয়া যাবে।গরিলাটি কিভাবে তার জীবন বাঁচিয়েছে তা দেখতে উক্ত ভিডিওটি দেখতে পারেন।

 

Check Also

খুবই অল্প টাকাই, অসম্ভব সুন্দর বাড়ি বানানোর সহজ ডিজাইন! যা তুমুুল ভাইরাল নেটদুনিয়ায়। রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি

মাটির ঘর এখন রূপকথার গল্পের মত হয়ে গেছে। কেননা বর্তমানে দশ গ্রাম খুঁজেও একটি মাটির ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *