Home / Education / ক্লাস 8 পাশ হলেই করা যাবে আবেদন, ভারতীয় পোস্ট অফিস দিচ্ছে মোটা মাইনের চাকরির সুযোগ!

ক্লাস 8 পাশ হলেই করা যাবে আবেদন, ভারতীয় পোস্ট অফিস দিচ্ছে মোটা মাইনের চাকরির সুযোগ!

এই মুহূর্তে দেশে প্রতিদিনই প্রায় হাজার হাজার কর্মী ছাঁটাই হচ্ছে বিভিন্ন কোম্পানি বা চাকরির ক্ষেত্র গুলি থেকে । কাজেই হু হু করে বাড়ছে বেকারত্ব । নতুন কোন চাকরির আশা দেখা যাচ্ছে না । একের পর এক শিল্প তাদের ব্যবসা গুটিয়ে নিয়ে চলে আসছে ভারত থেকে ।

এরকম চরম বিপর্যয়ের সময় শূন্য পদে চাকরির আবেদনের নিয়োগ পত্র বের করল ভারতীয় ডাক বিভাগ । এই নিয়োগপত্র বেরোবার ফলে বেকার সমাজ বেশ কিছুটা আশার আলো দেখছে । হয়তো এবার একটা চাকরি হয়ে যেতে পারে । তো চলুন দেখে নেওয়া যাক এ সম্পর্কে বিস্তারিত।

এর আগে এরূপ চাকরির নিয়োগপত্র বেরিয়েছিল সেই ২০১৮ তে। তারপরে মাঝখানে কোন আর কিছু বেরোয়নি । ফের আরও একবার ২০২০ তে । ন্যূনতম অষ্টম শ্রেণী পাস হলেই আবেদন করা যাবে ডাকঘর অর্থাৎ পোস্ট অফিসের প্রশিক্ষিত কারিগর বা Skilled Artisan শূন্য পদে ।

এর পাশাপাশি ভারতীয় ডাক বিভাগ জানিয়েছে যারা ২০১৮ তে আবেদন করে রেখেছিলেন তাদের নতুন করে আবেদন করার দরকার নেই । যারা নতুন করে আবেদন করতে চান তারা অবশ্যই ৩ রা নভেম্বরের আগে আবেদন করতে হবে। এবং আবেদন কিভাবে করতে হবে তা আপনাদের জানাবো।

এম্প্লয়মেন্ট নিউজ-এর খবর অনুযায়ী, এ সকল পদের জন্য মোট শূন্য পদের সংখ্যা রয়েছে ১৯ টি। যার মধ্যে মোটর ভেহিক্যাল মেকানিকে ৮টি, মোটর ভেহিক্যাল ইলেকট্রিকে ৪টি, ব্ল্যাকস্মিথে ২টি, টায়ারম্যান হিসাবে ২টি, পেইন্টার, আপহোল্ডার, কার্পেন্টার অ্যান্ড জয়েনার পদে ১টি করে। আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে .। তপশিলি উপজাতি, ওবিসি এবং প্রাক্তন সেনা কর্মীরা পাবে বিশেষ ছাড়ের সুবিধা।

এর পাশাপাশি ভারতীয় ডাক বিভাগ জানিয়েছেন আবেদনকারীকে ন্যূনতম এইট পাস হতে হবে। এবং সরকারি স্বীকৃত টেকনিক্যাল ট্রেডের বা সংশ্লিষ্ট ট্রেডে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। যদি কোন আবেদনকারীমোটর ভেহিক্যাল মেকানিক পদের জন্য আবেদন করেন তাদের হেভি ভেহিক্যাল ড্রাইভিং লাইসেন্স থাকাটা আবশ্যিক।

এই আবেদনের শেষ তারিখ ৩ রা নভেম্বর বিকেল পাঁচটার মধ্যে আপনি স্পিড পোস্ট এর মাধ্যমে সংশ্লিষ্ট ঠিকানায় আবেদন পাঠাতে পারেন । এবং ঠিকানাটাই হলো Senior Manager, Mail Motor Services, 139, Beleghata Road, Kolkata 700015’ ।

Check Also

মানুষের বাড়ি বাড়ি গিয়ে হাঁড়ি-পাতিল বেচে মে’য়েকে বিসিএস ক্যাডার বানালেন বাবা

বিরেণ সরকার। নিজের এক টুকরো জমি নেই। নেই বসতবাড়ি। একটি ভাড়া বাড়িতে থাকেন। গ্রামে গ্রামে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *