Home / Exception / ওজন লক্ষ কেজি, অস্ট্রেলিয়ায় দেখা মিললো বিশ্বের বৃহত্তম প্রাণী

ওজন লক্ষ কেজি, অস্ট্রেলিয়ায় দেখা মিললো বিশ্বের বৃহত্তম প্রাণী

বিচিত্র এই জগতে কত কিছুই অজানা রয়েছে। তেমন এক প্রাণীর দেখা মিললো। অস্ট্রেলিয়াতে ক্যামেরায় ধ’রা পড়ল বিশ্বের বৃহত্তম প্রাণীর ছবি। সে দেশের সিডনি শহরের সমুদ্রের কিনারায় এই প্রাণীর ছবি তোলা হয়েছে বলে জানা যাচ্ছে। আন্দাজ করা যাচ্ছে এটির দৈর্ঘ্য প্রায় ৮২ ফুট।

ডেলি স্টারের প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের বৃহত্তম এই প্রাণীর নাম ব্লু হোয়েল যার ফুটেজ খুব বি’র’ল। ইন্সটাগ্রামে এই প্রাণীটির ভিডিও ছাড়েন এক ব্যক্তি। সেই ভিডিওই এখন রীতিমতো ভাই’রাল। নে’টিজেনরা এই ভিডিও দেখে রীতিমতো শিহ’রিত হচ্ছেন। ব্যবহারকারীরা কেউ বলছেন দারুণ, আবার কেউ লিখছেন অসাধারণ সুন্দর।

ব্লু হোয়েল বা নীল তিমি সাধারণত খুব গভীর সমুদ্রে থাকে। কদাচিৎ এগুলির দেখা মেলে। এগুলির একএকটির ওজন হয় আনুমানিক লক্ষ কেজির বেশি। যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় এখন ভাই’রাল সেটি আসলে আকাশ থেকে রেকর্ড করা হয়েছে। ফলে সম্পূর্ণ বিশালতা ধ’রা পড়েছে প্রাণীটির।

এমনিতেই সাধারণ ভাবে বলা হয় সমুদ্রের তলদেশের এখন পর্যন্ত নাকি মাত্র ৫ ভাগ আবিষ্কার করা সম্ভব হয়েছে সাধারণ মানুষের পক্ষে। আর বড় রহ’স্য রয়েছে এই নীল তিমিকে নিয়ে। এদের থাকার জায়গা বা মাইগ্রে’শন নিয়ে খুব বেশি কোনও তথ্য মানুষের হাতে নেই। তবে এটুকু বলা যায়, যে সমুদ্রতটের কাছাকাছি এরা একেবারেই থাকে না। এরা থাকে গভীর সমুদ্রে। প্রতিদিন ৩৬ হাজার কেজি খাবার খায়।

Check Also

সঞ্চয়পত্রে প্রতি লাখে নতুন মুনাফা নির্ধারণ

জাতীয় সঞ্চয়পত্রে বিনিয়োগ অন্য যে কোন ঝুঁকিহীন বিনিয়োগ থেকে লাভজনক। আপনি আপনার মোট বিনিয়োগের ন্যূনতম ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *