Home / Adult / আ’বাসিক হোটেলে উঠে ভু’লেও যেসব কাজ কখ’নো’ই করবে’ন না

আ’বাসিক হোটেলে উঠে ভু’লেও যেসব কাজ কখ’নো’ই করবে’ন না

Copy

কাজে’র তাগিদে কিংবা ছুটি কা’টাতে বাড়ি ছে’ড়ে অন্য কোথাও গে’লে থাকার জন্য একমাত্র হোটেলই ভ’রসা। কম’দামি বা বেশি দামি, সব হো’টেলেই কিন্তু কিছু নির্দি’ষ্ট কিছু নিয়ম রয়েছে।

সে স’ঙ্গে অনেকেই হো’টেলে থাকতে গিয়ে এমন কিছু ভু’ল করে বসেন, যার মা’শুল গু’নতে হয় বি’শাল পরিমাণের। স্মা’র্টার ট্রা’ভেল এমন কিছু সচ’রাচর ভু’ল নিয়ে একটিপ্র’তিবেদন করেছে।

হোটেলে অব’স্থানের ক্ষে’ত্রে এই ভু’লগু’লো যেন কখ’নোই না হয়, সে ব্যাপারে খে’য়াল রা’খা উচিত আমাদের সবার।১. রি’মোট ক’ন্ট্রোল ব্য’বহার করবেন না : হো’টে’লটি সুলভ বা বিলা’সবহুল যেমনই হোক না কেন, এতে জী’বাণুর উপ’স্থিতির সম্ভা’বনা বেশি। সাম্প্রতিক এক গবে’ষণায় এ তথ্য জা’না গেছে।

৩. ‘ডু নট ডিস্টার্ব’ সাইন : দর’জা লা’গিয়ে দিলেই কিন্তু হলো না। যতক্ষণ না ‘ডু নট ডি’স্টার্ব’ সাইন বাইরে ঝু’লিয়ে দিচ্ছেন, তত’ক্ষণ যে কেউ এসে উট’কোভাবে আ’পনার ব্য’ক্তিগত …. বাদ সাধতে পারে।

আবার ঘর পরি’ষ্কারের চিন্তা থাকলে সেটি সরিয়ে ফে’লুন। কারণ, ওই সাইন ঝোলানো থাকলে হোটেলের পরি’চ্ছন্ন’তাক’র্মীরাও আপনার ঘরের আশ’পাশে ঘেঁ’ষবে না।

৪. রুম ন’ম্বর বলবেন না : যেখানে সেখানে বা চেক-ইনের সময় আপনার হো’টেলের রুম নম্ব’রটি নিজে উ’চ্চারণ করবেন না। দু’ষ্কৃত….কারীরা এসব তথ্যের জন্যই মু’খিয়ে থাকে।

এ বি’ষয়টি যতটা পারেন গো’পন রাখু’ন, নতুন পরিচিত কাউকেই রুম ন’ম্বর জা’নাতে যাবেন না। ৫. চট করে দর’জা খুলবেন না : দর’জায় কড়া নাড়া হলো আর কিছু না বুঝেই বললেন, ‘কাম ইন।’ এই বি’শাল ভু’লটি কখনোই ক’রতে যাবেন না। হো’টেল কিন্তু দিন শেষে

কখনোই তেমন নি’রাপদ জা’য়গা নয়। সুতরাং পরিচয় জে’নে তার পরে দরজা খু’লুন। মনে রাখবেন, অচেনা জায়গায় অচেনা কেউ তো আপনার স’ঙ্গে দেখা করার কথা নয়।

কাজেই সা’বধান। আর সব সময় দরজা লা’গিয়ে রাখতে ভু’লবেন না।৬. হোটেলের মি’নিবারের পানীয় নয় : কোমল কিংবা ক’ঠিন, যেমন পানীয়ই খান না কেন, সেটি হো’টেলের মিনিবার থেকে খেতে যাবেন না। কারণ, সাধারণত হো’টেলের

মিনিবা’রগুলোতে পাঁচ টাকার খাবারের দাম অ’ন্তত ৫০ টাকা রাখা হয়! শেষে দেখবেন, আপনার রুম ভাড়ার চেয়ে মিনিবারের বিলই গুনতে হচ্ছে দ্বি’গুণ-তিন গুণ!

৭. ছারপোকায় সা’ব’ধান : যত বিলা’সবহুল ক’ক্ষই হোক আর সুস’স’জ্জিত বি’ছানা হোক, ছার’পোকা ঠিকই জানে কীভাবে নিজে’র জায়গা করে নিতে হয়। কাজেই এ ব্যাপারে

ভালো’মতো তল্লা’শি চালান, ছার’পোকার সামান্য আনা’গোনা দেখলেই সবকিছু ঠিকঠাক করে দেওয়ার জন্য ক’র্তৃপ’ক্ষকে অ’বহিত করুন। কারণ, এই ছার’পোকা কেবল আপনাকে কাম’ড়াবে তা-ই শুধু নয়, আপনার স’ঙ্গে সওয়ার হয়ে আপনার বাড়ি পর্যন্ত পৌঁছে যাবে অবলীলায়।

৮. কলের পানি খাবেন না : এক ব্রি’টিশ দম্পতি লস অ্যা’ঞ্জে’লেসে বেড়াতে এসে ট্যাপ বা কল থেকে পানি পান করেন। সেই পানিতে কেমন যেন বিচিত্র স্বাদ, এমন স্বা’দের পানি

নাকি তারা কখনোই খা’ননি। পরে অনুস’ন্ধানে জা’না গেল, হোটেলের জলাধারে একটি মৃ’ত’দে’হ! কার ভা’গ্যে কী থাকে, তা তো আর বলা যায় না। সুতরাং ভু’লেও কিছু টাকা বাঁ’চানোর জন্য হোটেলরুমের কলের পানি খাবেন না। ভ’রসা রাখু’ন দোকান থেকে কেনা মিনারেল ওয়া’টারের বোতলে।

Check Also

ভুলেও স্ত্রীর এই ৪ জায়গায় হাত দেবেন না, দিলেই মহাবিপদ। জেনে নিন কোন ৪ টি জায়গা।

Copy দিনের শেষে ছেলে-মেয়েদের মুখে হাসি ফোটানোর জন্য মাথার ঘাম পায়ে ফেলে লড়াই করে যাওয়া ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *