Home / Education / অতিমারি পরিস্থিতিতে স্কুলগুলিকে ২০ শতাংশ ফি কমাতে হবে, রায় সুপ্রিমকোর্টের

অতিমারি পরিস্থিতিতে স্কুলগুলিকে ২০ শতাংশ ফি কমাতে হবে, রায় সুপ্রিমকোর্টের

Copy

করোনা পরিস্থিতির মধ্যেও স্কুলের ছেলেমেয়েদের জন্য বিশাল অঙ্কের টাকা ফি হিসেবে দেওয়ায় অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে অভিভাবকদের। করোনা পরিস্থিতির কারণে অনেকেই আজ কর্মহীন। সেখানে বিপুল পরিমাণ একটা অর্থ স্কুলে দেওয়াটা খুবই সমস্যা হয়ে দাঁড়িয়েছে অভিভাবকদের পক্ষে। তবে এবার স্কুল ফি নিয়ে বড়সড় স্বস্তি পেল অভিভাবকেরা। রাজ্যের ১৯টি স্কুল সুপ্রিমকোর্টে মামলা করে। তাদের যুক্তি ছিল স্কুলের ফি যেভাবে ২০ শতাংশ কমানোর কথা বলা হয়েছে তা আইনত সম্ভব নয়।

হাইকোর্টের কোনও ক্ষমতা নেই স্কুলের ফি কমানোর। সেই যুক্তি খারিজ করে দিল সুপ্রিমকোর্টের বিচারপতির বেঞ্চ। রাজ্য শুধুমাত্র একটি নির্দেশিকা দিয়েছিল স্কুলের ফি কমানোর। সুতরাং, এই মহামারী অবস্থায় স্কুলকে ২০ শতাংশ ফি কমাতেই হবে।

তবে অতিরিক্ত সুবিধা দেওয়ার জন্য যে কমিটি নিযুক্ত করার কথা বলেছিল হাইকোর্ট, সে বিষয়ে এখনই কোনও সিদ্ধান্ত নয় বলে জানানো হয়েছে।মামলার পরবর্তী শুনানিতে এই বিষয়ে স্থির হবে। এদিন অভিষেক মনু সিংভি, কপিল সিব্বল স্কুলের হয়ে সওয়াল করেন। সুপ্রিম কোর্টের এ হেন রায়দানে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন অভিভাবকেরা। স্কুলের ক্লাস হচ্ছে না। যদিও অনলাইন ক্লাস অনেক স্কুলেই হচ্ছে। কিন্তু তাও অনলাইন ক্লাসের ওপর ভিত্তি করে যে পরিমাণ টাকা চাওয়ার কথা বলা হয়েছিল স্কুলগুলিতে, তা দেওয়া সম্ভব হচ্ছিল না সমস্ত অভিভাবকদের। তবে এবার তাঁরা স্বস্তি পেলেন, এমনটা বলাই যায়।

Check Also

মানুষের বাড়ি বাড়ি হাড়ি-পাতিল বিক্রি করা ফেরিওয়ালের মেয়ে বিসিএস ক্যাডার।

Copy বিরেণ সরকার। নিজের এক টুকরো জমি নেই। নেই বসতবাড়ি। একটি ভাড়া বাড়িতে থাকেন। গ্রামে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *